নেত্রকোণায় ভারত ফেরত ২ জনের করোনা শনাক্ত

|

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণায় এক নারীসহ ভারত ফেরত ২ জনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি শনিবার সন্ধ্যায় নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন মো. সেলিম মিঞা।

এর আগে শুক্রবার সন্ধ্যায় তাদের নেত্রকোণা পৌরসভার সাকুয়া এলাকায় জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে কোয়ারেন্টাইনে রাখা হয়। তাদের বাড়ি পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের বৌলাম গ্রামে।

এলাকার বাসিন্দা ও প্রশাসন সূত্রে জানা গেছে, বিলকিছ আক্তারের স্বামী মো. সেলিম মিয়া (২৬) দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। গত ১৪ মার্চ সেলিমকে নিয়ে তার বাবা ও স্ত্রী চিকিৎসা করাতে ভারতে যান। সেখানে একটি হাসপাতালে গত মঙ্গলবার সেলিম মারা যান। তবে সর্বশেষ চিকিৎসা সনদ অনুযায়ী সেলিম মিয়ার করোনা নেগেটিভ ছিল। শুক্রবার দুপুরে লাশ নিয়ে বেনাপোল সীমান্ত দিয়ে তার স্ত্রী ও বাবা গ্রামের বাড়িতে ফেরেন। বিকেলে লাশ দাফনের পর সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে বিলকিছ ও আবুল কালামকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান বলেন, ভারত ফেরত বিলকিছ ও তার শ্বশুর আবুল কালামকে জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শনিবার তাদের দু’জনের করোনা শনাক্ত হয়েছে। বিশেষ বিবেচনায় বিলকিছের শাশুড়িকে পাশাপাশি পৃথক কক্ষে আইসোলেশনে রাখা হয়েছে। প্রশাসন ও দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply