লক্ষ্মীপুরে ইটভাটার দেয়াল ধ্বসে ৩ শ্রমিক নিহত, আহত ৮

|

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রামগঞ্জে ইটভাটার চিমনির পাশের দেয়াল ধ্বসে পড়ে বেলাল ও ফারুক নামের দুই সহোদর ও রাকিব নামে ৩ শ্রমিক নিহত হয়েছে। এসময় আরও ৮ জন শ্রমিক আহত হয়। রোববার (২৩ মে) সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে নিহতদের মরদেহ ও আহতদের উদ্ধার করেছে স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা। এ ঘটনার তদন্তে মাঠে কাজ করছে পুলিশ। আহতদের স্থানীয় রামগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় ব্যবসায়ী আমীর হোসেনের মদিনা ব্রিকস নামীয় ইটভাটায় কাজ করছিল শ্রমিকরা। এসময় হঠাৎ চিমনির পাশে অবস্থিত দেয়াল ধ্বসে পড়ে ঘটনাস্থলেই বেলাল ও ফারুক নামের দুই ভাই নিহত হন। এসময় রাকিব, হেলাল, আরমানসহ আরও ৯ জন শ্রমিক গুরুতর আহত হয়।

পরে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এদিকে আহতদের মধ্যে রাকিবের অবস্থার অবনতি হলে তাকে সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। এদিকে খবর পেয়ে স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে ছুটে যায়। এসময় বিক্ষুব্ধ জনতার তোপের মুখে পড়ে তারা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় সূত্র জানায়, ইটভাটার ধ্বসে পড়া দেয়ালটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এর আগেও কয়েকবার দেয়ালটি ধ্বসে পড়লেও কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। আগে সংস্কারের উদ্যোগ নিলে হতাহতের এ ঘটনা হয়তো ঘটতো না বলে ক্ষোভ প্রকাশ করে স্থানীয়রা।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান জানান, দেয়াল ধ্বসে নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply