সরকার কেন ইসরায়েলের সঙ্গে প্রেম করতে যাচ্ছে: ফখরুল

|

বর্তমান সরকার আমলাতন্ত্র নির্ভর হয়ে গেছে, কোন জনভিত্তি নেই: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

ইসরায়েলের সঙ্গে সরকার কোনো গোপন চুক্তি করছে কিনা সেই প্রশ্ন তুলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বাংলাদেশি পাসপোর্টে ইসরায়েল ভ্রমণে নিষধাজ্ঞা তুলে নেয়া উদ্বেগজনক। তার প্রশ্ন, নতুন করে দেশটির সঙ্গে সম্পর্ক স্থাপনের কারণ কী?

রোববার এক সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের শারীরিক অবস্থার আপডেটও জানান বিএনপি মহাসচিব। স্থায়ী কমিটির বৈঠকে নেয়া সিদ্ধান্ত জানাতে ব্রিফিং করেন বিএনপি মহাসচিব। বলেন, ফিলিস্তিন ইস্যুতে দেশে জাতীয় ঐক্যমত্য রয়েছে। বাংলাদেশি পাসপোর্টে ইসরাইল ভ্রমণে নিষেধাজ্ঞা ছিল। ওই অবস্থান বদলের কারণ জানতে চান ফখরুল।

তিনি বলেন, ইসরায়েল শুধু মধ্যপ্রাচ্যের জন্য হুমকি না, সারা বিশ্বের জন্য হুমকি। বাংলাদেশ সরকার কেন নতুন করে ইসরায়েলের সঙ্গে প্রেম করতে যাচ্ছে,কারণ কী।

গোয়োন্দা বৃত্তিতে এখন বেশ শক্তিশালী ইসরায়েল এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন সরকারি সিদ্ধান্তের আড়ালে বিশেষ যোগসূত্রের সন্দেহ প্রকাশ করেন।

তিনি আরও বলেন, কিছুদিন আগে আল-জাজিরার রিপোর্টে প্রকাশ হয়েছিল সকার বিশেষ ধরনের যন্ত্র আমদানি করেছে ইসরায়েল থেকে। আবার এমন কোনো চুক্তি হচ্ছে কিনা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে, খালেদা জিয়ার শারীরিক অবস্থাও জানান বিএনপি মহাসচিব। এ ব্যাপারে তিনি জানান, বেগম জিয়ার অবস্থা স্থিতিশীল আছে, তিনি এখনও সিসিইউ’তে আছেন। চিকিৎসকরা তাকে সিসিইউ থেকে বের করার অনুমতি দিচ্ছেন না। এখনও তার লাং-এ পাইপ লাগানো আছে।

মির্জা ফখরুল বলেন, জনভিত্তি না থাকায় আমলাতন্ত্র নির্ভর হয়ে গেছে সরকার। প্রতিক্রিয়া জানান, সাংবাদিক রোজিনা ইসলামের জামিন প্রসঙ্গে। এই আদেশকে তিনি ফরমায়েশি আদেশ বলে আখ্যায়িত করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply