অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে আসা ৭ রোহিঙ্গা আটক

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশকারী ৭ রোহিঙ্গাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। রবিবার দিনগত রাত সাড়ে ১১টার দিকমনয়াপাড়া রেজিস্ট্রার ক্যাম্প সংলগ্ন টিডিএস হাসপাতালের পাশ থেকে তাদেরকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক পুলিশ সুপার তারিকুল ইসলাম।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত রোহিঙ্গারা জানিয়েছে তারা সবাই মিয়ানমারে বিভিন্ন মেয়াদে কারাভোগ করে দালালের সাথে চুক্তিবদ্ধ হয়ে সীমান্ত পাড়ি দিয়ে উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে অবস্থানরত তাদের পরিবারের সাথে থাকার জন্য এসেছে।

অবৈধ ভাবে সীমান্ত অতিক্রম করে আসা ৭ রোহিঙ্গাকে আটকের বিষয়টি শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন কার্যালয়ে (আরআরআরসি) জানানো হয়েছে। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের নির্দেশানুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন এপিবিএন এর এই কর্মকর্তা।

প্রসঙ্গত গত ২৯ এপ্রিল টেকনাফের উনছিপ্রাং সীমান্ত অতিক্রম করে আসা ৬ রোহিঙ্গার একটি দলকে আটক করেছিল এপিবিএন। সেই ৬ রোহিঙ্গাসহ অন্তত শতাধিক রোহিঙ্গা গত এক মাসে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এভাবে সীমান্ত অতিক্রম করে আসা রোহিঙ্গাদের একটি অংশ কুতুপালং ট্রানজিট ক্যাম্পে এবং অন্যরা তাদের পরিবারের সাথে অবস্থান করছে।

সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের ব্যাপারে বিজিবি জানিয়েছিল, অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে টহল দ্বিগুণ করা হয়েছে এবং অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply