স্বপ্নে পাওয়া স্বর্ণমূর্তির লোভ দেখিয়ে প্রতারণা: ২ জন গ্রেফতার

|

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

রংপুরে স্বপ্নে পাওয়া স্বর্ণের মূর্তি দিয়ে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়া একটি চক্রের সন্ধান পেয়েছে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। চক্রের ২ জনকে গ্রেফতারও করেছে তারা। সোমবার এক ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

নগরীর পায়রা চত্বরে মেট্রোপলিটন গোয়েন্দা কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে আরপিএমপি পুলিশের উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) কাজী মুত্তাকী ইবনু মিনান জানান, গোপন অনুসন্ধান চালিয়ে প্রতারক চক্রের সিন্ডিকেট সদস্য মিরাজুল ইসলাম (২৮) ও রংপুর মহানগরীর কামালকাছনা চিড়ার মিল এলাকার মো. রুবেলকে (৩০) গ্রেফতার করা হয়েছে।

এরা দীর্ঘদিন থেকে স্বপ্নে পাওয়া স্বর্ণের মূর্তি বিক্রির নামে বিভিন্ন শ্রেণির মানুষকে কাসা-পিতলের মূর্তি দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার সাথে জড়িত।

সম্প্রতি মিরাজুল ও রুবেলের সাথে আলু ব্যবসায়ি মাসুদ রানার (২৬) পরিচয়ের এক পর্যায়ে তারা প্রস্তাব দেয়, তাদের পরিচিত মনসুর ফকির নামক এক ব্যক্তির খালা স্বপ্নের মাধ্যমে একটি স্বর্ণের মূর্তি পেয়েছেন। মূর্তিটি অনেক দামি। ভালো গ্রাহক পেলে মূর্তিটি বিক্রয় করবেন।

মাসুদ রানা স্বর্ণের মূর্তিটি কিনতে চাইলে গত ২৮ এপ্রিল নগরীর আমতলি মোড়ের ফাঁকা জায়গায় রুবেল ও মিরাজুল মনসুর ফকিরকে ডেকে আনেন। সেখানে স্বর্ণের মূর্তিটি দেখানো হয়। চারলাখ টাকায় দরদাম ঠিক হলে ভুক্তভোগী মাসুদ ২ লাখ ৬০ হাজার টাকা মনসুর ফকিরকে দেয়। কিন্তু টাকা পাওয়ার পর মনসুর ফকির কৌশলে স্বর্ণের মূর্তি না দিয়ে ছিটকে পড়ে।

বিষয়টি আইনশৃঙ্খলাবাহিনীকে জানালে তারা একটি প্রতারণা মামলার প্রেক্ষিতে অভিযান চালিয়ে রুবেল ও মিরাজুলকে গ্রেফতার করে। এখন মুনসুর ফকিরসহ সিন্ডিকেটের অন্যান্যদের গ্রেফতারে অভিযান চলছে।

পুলিশের এই কর্মকর্তা জানান, মনসুর ফকির তাদের সিন্ডিকেট প্রধান। তাদের সম্পর্কে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। যে কোনো মুহূর্তে পুরো সিন্ডিকেটকে গ্রেফতার করা হতে পারে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply