দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে মালয়েশিয়ায় আহত দুই শতাধিক

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় দুই শতাধিক যাত্রী আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত অন্তত ৪৭ জন। সোমবার স্থানীয় সময় আনুমানিক রাত ৯ টায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঘটে। মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে ছবি। সেখানে রক্তাক্ত যাত্রীদের মেঝেতে পড়ে ছটফট করতে দেখা গেছে। সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছে প্রেসারানা মালয়েশিয়া বেরহাদ রেল কর্তৃপক্ষ।

উদ্ধারকর্মীরা দ্রুতই ঘটনাস্থলে গিয়ে তৎপরতা শুরু করে। এমতাবস্থায় নির্দেশনা মানা এবং শান্ত থাকার অনুরোধ জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

ডাং ওয়াঙ্গি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জয়নাল আবদুল্লাহ জানান, একটি ট্রেন যাত্রী বহন করছিল, অন্য ট্রেনটি খালি ছিল এবং কাম্পুং বারু থেকে গুম্বাকের দিকে যাচ্ছিল। দুর্ঘটনাটি কীভাবে ঘটেছে সে সম্পর্কে তদন্ত চলছে। দুর্ঘটনায় আক্রান্তদের কুয়ালালামপুর হাসপাতালে নেওয়া হয়েছে।

দুর্ঘটনায় আক্রান্তদের কুয়ালালামপুর হাসপাতালে নেওয়া হয়েছে। 

ট্রেন দুর্ঘটনার বিষয়ে দেশটির ফেডারেল টেরিটরিজ মন্ত্রী তান শ্রী আনুয়ার মুসা বলছেন, নিয়ন্ত্রণ স্টেশনে কোনও গাফিলতি হয়েছে কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে। জননিরাপত্তার বিষয়টিকে বরাবরই অগ্রাধিকার দেওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

এ ঘটনার পর প্রধানমন্ত্রী তান সেরী মহিউদ্দিন ইয়াসিন তাৎক্ষণিকভাবে এক বিবৃতিতে আহতদের দ্রুত সুচিকিৎসা এবং ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমটি গঠন করার নির্দেশ দিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply