সাকিবের চোখে সেরা ৮ শট খেলা ব্যাটার

|

উইকেটের চারপাশে খেলা সেরা ৮ শট নিয়ে সাকিব আল হাসানের চোখে সেরা কারা? ক্রিকইনফো’র করা এমন প্রশ্নের জবাবে, মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রিতে সাকিব বেছে নিয়েছেন ৮ ব্যাটারকে। যেখানে রয়েছেন ইংল্যান্ডের সর্বোচ্চ ৩ ব্যাটার আর ভারতের দু’জন। একজন করে পাকিস্তান, অস্ট্রেলিয়া আর উইন্ডিজ থেকে থাকলেও ক্রিকেটের মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি খ্যাত এবি ডি ভিলিয়ার্সের নাম নেই সাকিবের সেরা তালিকায়। উইকেটের চারপাশে বোলারদের তুলোধুনো করতে খ্যাত প্রোটিয়া ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সের নাম হয়ে গেছে মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি। কিন্তু দক্ষিণ আফ্রিকান এই বিধ্বংসী ব্যাটার এবার জায়গা পেলেন না বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিবের সেরা ৮ শটের তালিকায়।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো সম্প্রতি সাকিব আল হাসানের কাছে জানতে চেয়েছিলো পিচের চারদিকে ক্রিকেটীয় সেরা ৮ শটের প্রতিটি বিভাগে সেরা কারা।

প্রথমেই প্রশ্ন ছিলও স্ট্রেট ড্রাইভে সেরা কে। যেখানে লিজেন্ড শচীন টেন্ডুলকারের থেকে আর কেউ এই শট খেলতে পারেন না বলে জানান সাকিব।

এরপর কাভার ড্রাইভে সাকিবের মতে সেরা শট খেলেন আরেক ভারতীয় ভিরাট কোহলি।

কাট শটের বেলায় সাকিবের পছন্দ পাকিস্তানী কিংবদন্তী সাইদ আনোয়ার।

ক্লাসিক শটের বাইরে ব্যতিক্রমী দুটি শট রিভার সুইপ আর স্কুপ। হাত বদল করে বাঁহাতি থেকে ডানহাতি হয়ে কঠিন শটটি সবচেয়ে ভালো খেলেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান। আর সবাইকে বোকা বানানো স্কুপে সেরা জশ বাটলার।

সেরা ৮ জনের তালিকায় ৩য় ইংলিশ ব্যাটসম্যান হিসেবে জো রুট রয়েছেন তার ট্রেডমার্ক সুইপ শট খেলার জন্য।

রিকি পন্টিং-এর বাউন্ডারি লাইন পেরুনো পুল শট তার চোখে দেখা সেরা শট।

আর ক্রিজ থেকে বেরিয়ে এসে ডাউন দ্যা গ্রাউন্ডে ছক্কা হাঁকানোতে তার মতে সেরা ক্যারিবীয় দানব ক্রিস গেইল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply