ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডবে ট্রলার ডুবি, ৭ জেলে জীবিত উদ্ধার

|

ভোলা প্রতিনিধি:

ভোলা সদরের ধনিয়া তুলাতুলী এলাকায় মেঘনা নদীতে মায়ের দোয়া-৩ নামের একটি মাছ ধরার ট্রলার তলা ফেটে তলিয়ে যায়। এসময় ওই ট্রলারে থাকা ৭ জেলেকে আশেপাশে থাকা অন্যান্য ট্রলারের সহযোগিতায় উদ্ধার করা হয়।

আজ মঙ্গলবার (২৫ মে) বিকালে সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের তুলাতুলী এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান খান ঘটনাস্থল পরিদর্শন করে জেলেদের সাথে কথা বলেন।

উদ্ধার হওয়া জেলেরা জানায়, তারা দৌলতখান থেকে মাছ শিকারের জন্য ধনিয়া তুলাতুলীর মেঘনায় আসে। ঘূর্ণিঝড় ইয়াসের সতর্কতা সংকেত পেয়ে বিকালে দৌলতখানের উদ্দেশ্যে রওনা দেয়। মাঝ মেঘনায় তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। অতিরিক্ত জোয়ারের কারণে ট্রলারের তলা ফেটে ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা থাকা জেলেরা আশপাশের অন্যান্য ট্রলারের সহযোগিতায় উদ্ধার হয়। এতে কোনো জেলেই হতাহত হয়নি। উদ্ধার হয় ট্রলারে থাকা জাল ও অন্যান্য মালামাল।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অতিরিক্ত জোয়ারের কবলে পড়ে দৌলতখানে মায়ের দোয়া-৩ নামের একটি মাছ ধরার ট্রলার তলা ফেটে তলিয়ে যায়। খবর পেয়ে আমি ঘটনাস্থলে এসে জেলেদের সাথে কথা বলেছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply