আগে তো ওয়ানডে ক্রিকেটে খুব বেশি সুযোগ পেতাম না: মিরাজ

|

ঘরের মাটিতে উইন্ডিজ সিরিজ থেকেই বলে-ব্যাটে নিজেকে নতুন করে চেনাচ্ছেন মেহেদি হাসান মিরাজ। টেস্টে ব্যাট হাতে করেছিলেন সেঞ্চুরি আর বল হাতেও নাকানিচুবানি খাইয়েছিলেন প্রতিপক্ষ দলের ব্যাটারদের। সাফল্যের সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন মিরাজ। তবে নিউজিল্যান্ড সিরিজে পারফরমেন্সে কিছুটা ভাঁটা পড়লেও নিজেকে আবারও ফিরে পেয়েছেন শ্রীলঙ্কা সিরিজে।

ঘরের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে বল হাতে দুর্দান্ত ছিলেন মিরাজ। দুই ম্যাচ মিলিয়ে নিয়েছেন ৭ উইকেট। তার ফলও পেয়েছেন হাতে-হাতেই। আইসিসির ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে মিরাজ উঠে এসেছেন তালিকার দ্বিতীয় স্থানে। তালিকার প্রথম স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট। এ বিষয়ে মিরাজ বলেন, আমি আসলে বিশ্বাসই করতে পারিনি আমি বিশ্বসেরা বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসবো। আসলেই আমি এই ব্যাপারটি নিয়ে বেশ খুশি ও আনন্দিত।

মিরাজ বলেন, আমার ক্যারিয়ার শুরু হয়েছিলো টেস্ট দিয়ে। তবে আমার মধ্যে একটা আশা ছিলো যে আমি সব ফরম্যাটেই ক্রিকেট খেলবো। সেই সাথে ক্রিকেটের প্রতিটি ফরম্যাটেই আমি নিজেকে সেরাদের তালিকায় নিয়ে যাবো। সেই কথা মাথায় রেখেই প্রতিটি ম্যাচেই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করে যাচ্ছি আমি।

টেস্ট দিয়ে ক্যারিয়ার শুরু করায় ওয়ানডেতে খুব বেশি সুযোগ হতো না মিরাজের। সব সময়ই তিনি স্বপ্ন দেখতেন ওয়ানে ক্রিকেটে বিশেষ কিছু করার। মিরাজ বলেন, ২০১৮ সালে উইন্ডিজ সিরিজ দিয়ে ওয়ানডে ক্রিকেটে রেগুলার খেলা শুরু করার পর সব সময়ই ভাবতাম প্রতিপক্ষের ব্যাটাররা যেন আমাকে ডমিনেট করতে না পারে। চাইতাম রান চেক দিয়ে দুই একটা উইকেট বের করে আনতে।

মিরাজ বলেন, গেল তিন বছরের ছোট ছোট সাফল্যই আসলে আমাকে বর্তমানে এই অবস্থানে নিয়ে এসেছে। সাফল্যের এই ধারা ধরে রাখাই এখন আমার জন্য সবচাইতে বড় চ্যালেঞ্জ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply