ছাগল ফুলগাছ খাওয়ায় মালিককে জরিমানা করলেন ইউএনও

|

বগুড়া ব্যুরো:

উপজেলা পরিষদ চত্বরে নির্মাণাধীন পার্কে ফুলগাছ নষ্ট করায় এক ছাগলমালিককে দুই হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সীমা শারমিন বলেন, মালিককে কয়েকদফা সতর্ক করার পরও ছাগলটি বারবার পার্কের ফুলগাছ নষ্ট করে ফেলছিল। সে কারণে ভ্রাম্যমাণ আদালতে গণউপদ্রব আইনে ছাগলমালিককে অর্থদণ্ড দেয়া হয়েছে।

ছাগলমালিক সাহারা বেগম জানিয়েছেন, অর্থদণ্ড পরিশোধের মতো টাকা তার নেই। জরিমানার পরিমাণ কমানোর জন্য ৫ দিন ধরে ধর্না দিয়ে তিনি দেখা করতে পারেননি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে।

সম্প্রতি আদমদীঘি উপজেলা পরিষদ চত্বরে পার্ক নির্মাণ কাজ শুরু করে উপজেলা প্রশাসন। পার্ক সংলগ্ন এলাকার বাসিন্দা সাহারা বেগমের একটি ছাগল প্রায়ই পার্কের ভেতরে ঢুকে পড়ে।

ইউএনও সীমা শারমিন বলেন, পার্কে নতুন করে বেশ কিছু ফুলের গাছ লাগানো হয়েছে। ছাগলটি অন্তত ৫-৬ বার পার্কে ঢুকে গাছগুলো নষ্ট করে। এ বিষয়ে সাহারা বেগমকে সতর্ক করা হয়েছে। কিন্তু, এ নিয়ে তিনি কোনো ভ্রুক্ষেপ করেননি। গত ১৭ মে আবার ছাগলটি ফুলগাছ নষ্ট করলে নিরাপত্তা প্রহরীরা ছাগলটি আটক করে। গত ২২ মে (শনিবার) ছাগলমালিক সাহারা বেগমকে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড দেয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply