ঐতিহ্যবাহী নেচার পার্ক ও খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে শত বছরের প্রাচীন বন বিভাগের নেচারপার্ক ও ঐতিহ্যবাহী খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৭ মে ) সকাল সাড়ে ১১ টার দিকে টেকনাফ উপজেলা চত্বরে এ মাবববন্ধন কর্মসূচির আয়োজন করে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের টেকনাফ রেঞ্জের আওতায় সহ ব্যবস্থাপনা কমিটি, সিপিজি ও এলাকাবাসী। পরে উপজেলা প্রশাসনকে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, টেকনাফের পর্যটন স্পট, বন ও পরিবেশের গবেষণা স্থান এবং ঐতিহ্যবাহী খেলার মাঠ দখল করার অপচেষ্টার বিরুদ্ধে এ মানববন্ধন। এ মাঠকে দীর্ঘ বছর যাবত লোকজন পর্যটন স্পট হিসেবে ব্যবহার করে আসছে। পাশাপাশি বড় বড় ফুটবল টুর্নামেন্ট এই মাঠে আয়োজন করা হয়। উখিয়া টেকনাফের অন্যতম বন গবেষণার স্থান বললেই চলে এ পার্ক। বিভিন্ন প্রজাতির গাছ গাছালি জীবজন্তু নিয়ে গবেষণা করতে দেশের দূর দূরান্ত থেকে শিক্ষার্থীরা গবেষণা করতে এ পার্কে আসে। অতি সম্প্রতি একটি বাহিনী লাল পতাকার মাধ্যমে এ জায়গাটি দখল করার জন্য চেষ্টা চালাচ্ছে। এটা বেদখল হয়ে গেলে টেকনাফবাসী বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবে। সেই সাথে জীবজন্তুও হারিয়ে যাবে।

মানববন্ধনে টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, সহ ব্যবস্থাপনা কমিটির সভাপতি নুরুল বশর, হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, সদস্য মোহাম্মদ আলী, স্থানীয়দের পক্ষে গুরা মিয়া সহ ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য, সিপিজি সদস্য, নারী পুরুষ অংশ নেয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply