কারাগারে বন্দি মৃত্যুর ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠিত

|

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে জেলা কারাগারে মিলন বিকাশ ত্রিপুরা নামে পর্নোগ্রাফির মামলায় অভিযুক্ত এক বন্দির মৃত্যুর ঘটনার তদন্তে জেলা প্রশাসন এবং কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে দুটি আলাদা তদন্ত কমিটি গঠিত হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদকে আহ্ববায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। অপর দুই সদস্য হলেন, পুলিশের সদর সার্কেলের এএসপি জিনিয়া চাকমা ও ডেপুটি সিভিল সার্জন ডা. মিটন চাকমা। এদের তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমার দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অন্যদিকে রাঙামাটি জেলা কারাগারের জেল সুপার মতিয়ার রহমানকে সভাপতি করে গঠিত তদন্ত কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কর্তৃপক্ষ জানাচ্ছে, ইতোমধ্যে কমিটির কার্যক্রম শুরু হয়েছে। আগামি বুধবারের মধ্যে প্রতিবেদন পাওয়ার আশা করছেন তারা। তদন্ত প্রতিবেদন ও নিহতের ময়নাতদন্ত রিপোর্ট পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানাচ্ছেন তারা।

উল্লেখ্য, শুক্রবার সকালে কারাগারের আইসোলেশন সেন্টারের ওয়াশরুম থেকে ঝুলন্ত অবস্থায় মিলন বিকাশ ত্রিপুরার লাশ উদ্ধার করা হয়। ওইদিন বিকালে সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মিলনের মরদেহ হস্তান্তর করা হয়। পর্নোগ্রাফির একটি মামলায় তাকে গত ১৬ই মে গ্রেফতার করে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply