মালয়েশিয়ায় লকডাউনে অবৈধ কর্মীদের গ্রেফতারে চলবে অভিযান

|

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় মহামারি সংক্রমণ রোধে ১ জুন থেকে শুরু হচ্ছে দুই সপ্তাহের কড়া লকডাউন। চলবে ১৪ জুন পর্যন্ত। আর এ লকডাউনের মধ্যেই দেশটিতে বসবাসরত অবৈধ বিদেশি অভিবাসীদের আটকে সরকার কঠোর পদক্ষেপ নিয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদিন সাংবাদিকদের জানিয়েছেন।

২৯মে শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, জেআইএম জাতীয় নিবন্ধকরণ বিভাগ (এনআরডি) এবং পুলিশদের সাথে এই কার্যক্রম পরিচালনা করবে। এ অভিযানে গ্রেফতারকৃতদের জন্য অতিরিক্ত আটক কেন্দ্র বরাদ্দ রাখতে জেল বিভাগ প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, ‘গতবার আমাদের কারাগারগুলি সক্ষমতা ছাড়িয়ে গিয়েছিল। তবে এবার সংশ্লিষ্ট বিভাগ প্রস্তুত।’ দেশটির স্যাটেলাইট কারাগার এবং আটক কেন্দ্র প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

চলমান মহামারি সংক্রমণ রোধে বিভিন্ন এসওপি এবং চলাচল নিয়ন্ত্রণ আদেশের (এমসিও) পর্যায়ের পর্যায়ক্রমে এরই এক বছর হয়ে গেলেও কমছে না মৃত্যু ও সংক্রমণের সংখ্যা।

মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণহানি ঘটেছে ৯৮ জনের। এ পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন ২,৬৫০ জন। একদিনে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২০ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন, ৫ লাখ ৫৮ হাজার ৫৩৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন, ৪ লাখ ৭৯ হাজার ৬৬৬ জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply