সৌরভের ‘উন্নত সংস্করণ’ কোহলি

|

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলির ‘উন্নত সংস্করণ’ হিসেবে আখ্যাহিত করলেন বীরেন্দ্র শেবাগ।

দেশটির একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক এই উদ্বোধনী ব্যাটসম্যান বলেন, “সৌরভের সঙ্গেই বিরাটের আগ্রাসী মেজাজের তুলনা চলে। সৌরভ গাঙ্গুলির উন্নত সংস্করণ সে।”

তিনি আরও বলেন, “সৌরভের অধিনায়কত্বে বিদেশের মাটিতে আমরা অবিশ্বাস্য কিছু জয় পেয়েছিলাম। বিরাটের নেতৃত্বেও তেমনটাই হচ্ছে। অধিনায়কত্ব হিসেব করলে বিরাটই সেরা। গত আটটি সিরিজে জয়ের ধারা দেখলে, ও অন্যতম সেরা অধিনায়ক।”

তবে অতীতের সেরা অধিনায়কদের সঙ্গে তুলনায় করার মতো সময় এখনই হয়নি বলে শেবাগ মনে করেন। তিনি বলেন, “অতীত অধিনায়কদের অবস্থানে যেতে তার আরও সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন।”

ওই অবস্থানে পৌঁছতে প্রয়োজনীর গুণাবলীর প্রায় সবই বিরাটের রয়েছে বলে মনে করেন তিনি। শেবাগ বলেন, “অনেক পরিণত সে, দায়িত্বের চাপে ভেঙেও পড়ে না। উল্টো খেলায় উন্নতি করেছে। নিজের ও দলের ফিটনেসের বিষয়েও বেশ সজাগ।”

একদিনের আন্তর্জাতিক খেলায় বিরাট কোহলি অন্তত ৬২টি শতক হাকাবেন বলেও ভবিষ্যৎবাণী করেছেন সাবেক এই ‘মারকুটে’ ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ ওরফে বীরু।

যমুনা অনলাইন: এফএইচ

 









Leave a reply