রোমাঞ্চকর জয়ের অপেক্ষায় বাংলাদেশ

|

ঢাকা টেস্ট জিততে বাংলাদেশের আর প্রয়োজন ২টি উইকেট। এরমধ্যে আবার ইনজুরিতে পড়া হ্যাজলউডের ব্যাট করতে নামার সম্ভাবনা নেই বললেই চলে। লাঞ্চ বিরতির পরই ম্যাক্সওয়েলকে তুলে নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে স্বপ্নের টেস্ট জয় হাতের নাগালে নিয়ে এসেছেন সাকিব।

মিরপুরের হোম অব ক্রিকেটে ২ উইকেটে ১০৯ রান নিয়ে নতুন দিনের শুরু করে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। আগের দিনের মতোই আক্রমণাত্মক খেলে ওয়ার্নার তুলে নেন ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি। ১১২ রান করা এই ডেঞ্জারম্যানকে নিজের ২য় শিকারে পরিণত করেন সাকিব আল হাসান। অজিদের রান তখন ১৫৮। এরপর অধিনায়ক স্মিথকে ৩৭ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠান সাকিব।

সেট ও নির্ভরযোগ্য দুই ব্যাটসম্যানকে খুইয়ে দিশা হারিয়ে ফেলে অজি ইনিংস। হ্যান্ডসকম্ব, ওয়েডও ফিরে যান দ্রুতই। প্রথম ইনিংসে সফল অ্যাশটন অ্যগারও ২ রানে ফিরে যান তাইজুলকে ফিরতি ক্যাচ দিয়ে। ১৪ রানে অপরাজিত থেকে লাঞ্চ বিরতিতে গেছেন গ্লেন ম্যাক্সওয়েল। তার সাথে আছেন প্যাট কামিন্স।

প্রথম ইনিংসে বাংলাদেশের ২৬০ রানের জবাবে ২১৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। ৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফা ব্যাটিংয়ে নেমে ২২১’র বেশি তুলতে পারেনি হাথুরুসিংহের শিষ্যরা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply