কামিন্সকে লিলির সাথে তুলনা ইয়ান চ্যাপেলের

|

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেলের দৃষ্টিতে প্যাট কামিন্সই সেরা টেস্ট বোলার। সম্প্রতি এক ভার্চুয়াল আড্ডায় তিনি বলেন, গ্যাবায় সবশেষ টেস্টে ভারতের বিপক্ষে ও যে বোলিং করেছে, তা অসাধারণ। ম্যান অব দ্যা সিরিজ হয়েছে কামিন্স। ওকে দেখে আমার লিলি’র কথা মনে পড়েছে। লিলিও এ রকম আক্রমণাত্মক ও নিখুঁত ছিল।

চ্যাপেল তার সেরা পাঁচে রাখেননি জিমি অ্যান্ডারসনকে। দুই ভারতীয় বিশ্লেষক সঞ্জয় মাঞ্জরেকার ও আকাশ চোপড়ার চোখেও কামিন্সই সেরা টেস্ট বোলার। তবে তিনজনের তালিকায় আছেন সর্বোচ্চ চার ভারতীয় বোলার- অশ্বিন, ইশান্ত, সামি ও বুমরাহ। ইএসপিএন ক্রিকইনফো আয়োজিত অনলাইন আড্ডায় উঠে এসেছে এই তালিকা।

টেস্টে রেকর্ড ৬১৬ উইকেটের মালিক জেমস অ্যান্ডারসন কেন তালিকায় নেই, এমন প্রশ্নে মাথা চুলকে- ইনজুরিকে সামনে আনেন চ্যাপেল। তিনি বলেন, অ্যান্ডারসন সর্বকালের সেরা সুইং বোলার, এতে আমার কোন সন্দেহ নেই। তবে ও এখন নিয়মিত খেলতে পারছে কৈ? ইনজুরি ও ফিটনেস ইস্যুতে ওকে ইংল্যান্ড নিয়মিত খেলাচ্ছে না।

তবে বিশ্লেষক আকাশ চোপড়ার সেরা পাঁচে নেই ইশান্ত, রাবাদা ও সামি। কামিন্স ও অশ্বিনের সাথে ওয়াগনার, বুমরাহ ও হ্যাজলউডকে রেখেছেন তিনি। তার সেরা পাঁচেও ছিলেন না অ্যান্ডারসন।

কিন্তু সঞ্জয় মাঞ্জরেকার ঠিকই রেখেছেন জিমি অ্যান্ডারসনকে। রয়েছেন দুই অস্ট্রেলিয়ান কামিন্স ও হ্যাজলউড। বুমরাহ আর সামিকে তাঁর সেরা পাঁচে স্থান দেন মাঞ্জরেকার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply