যেসব ফিচার থাকছে গুগলের নতুন ফোনে

|

গুগলের স্মার্টফোন সিরিজ গুগল পিক্সেলে যুক্ত হয়েছে আরও একটি মডেল। যাতে থাকছে অভিনব সব সুবিধা। গুগল পিক্সেল-৪ মডেলের এই ফোনটিতে রাতের তারাভরা আকাশের স্পষ্ট ভিডিও চিত্র ধারণ করা যাবে। এছাড়া থাকবে চমৎকার সব ওয়ালপেপার কিংবা ছবি-ভিডিও সংরক্ষণে বাড়তি নিরাপত্তার মতো সুবিধাও।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, এই সুবিধাগুলো গুগলের পিক্সেল-৩ মডেলের স্মার্টফোন থেকেই দেওয়া শুরু হবে। তবে বাড়তি আরও কিছু সুবিধা পাওয়া যাবে নতুন আসা একই সিরিজের পিক্সেল ৪ মডেলের ফোনটিতে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, গুগলের এই সিরিজ ২০১৯ সালে প্রথম রাতের তারাভরা আকাশের ছবি তোলার সুবিধা নিয়ে এসেছিল। তবে নতুন এই মডেলে ছবি তোলার পাশাপাশি আরও স্পষ্টভাবে ভিডিও করার সুবিধা থাকবে। গুগল এই সুবিধাকে বলছে ‘ভিডিও অ্যাস্ট্রোগ্রাফি’।

এছাড়াও ‘গুগল পিক্সেল প্রাইড ওয়ালপেপার’ সুবিধার আওতায় এসব ফোনের ব্যবহারকারীরা বিভিন্ন ধরনের ওয়ালপেপার ও রিংটোন সেট করতে পারবে। পাশাপাশি ছবি ও ভিডিও সুরক্ষিত রাখার জন্য থাকবে ‘পিক্সেল লকড ফোল্ডার’। যার মাধ্যমে ব্যবহারকারীর গোপনীয়তা আরও বেশি সুরক্ষিত থাকবে বলে দাবি করছে গুগল।

এমনকি মোবাইলগুলো হাতের কাছে না থাকলেও ‘গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে।









Leave a reply