‘মারবো এখানে, লাশ পড়বে শ্মশানে’ বিতর্কে এবার হাইকোর্টে মিঠুন

|

মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে তৃণমূলের দায়ের করা মামলা খারিজের আবেদন জানিয়ে এ বার হাই কোর্টে গেলেন তিনি।

‘মহাগুরু’ সহিংসতায় মদত দিয়েছে এমন অভিযোগ করে মানিকতলা থানায় মিঠুনের বিরুদ্ধে এফআইআর করেছিল তৃণমূল। সেই অস্বস্তি দূর করতেই এবার পাল্টা আইনি পদক্ষেপ নিলেন বিজেপিতে যোগ দেওয়া এই অভিনেতা।

মিঠুন হাইকোর্টে জানিয়েছেন, তার বিরুদ্ধে তৃণমূল যে অভিযোগ করেছে তা ভিত্তিহীন। কারণ, জনগণের দাবিতেই তিনি তার ছায়াছবির জনপ্রিয় সংলাপ বলেছেন। এর পিছনে অন্য কোনো উদ্দেশ্য নেই বলেও উচ্চ আদালতকে জানিয়েছেন মিঠুন। এই মামলার পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলেও আদালতকে জানিয়েছেন তিনি। সূত্র আনন্দবাজার পত্রিকা

উল্লেখ্য, ‘মারবো এখানে, লাশ পড়বে শ্মশানে’, ‘জাত গোখরো’, মিঠুনের এমন নানা সংলাপ নিয়ে আপত্তি করে মানিকতলা থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল। তার বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, উস্কানিমূলক বক্তৃতা করে শান্তিভঙ্গের চেষ্টা, বিভিন্ন গোষ্ঠী এবং বিভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যে বিদ্বেষ ছড়ানোসহ একাধিক ধারায় মিঠুনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রাজ্যে বিধানসভা ভোটের আগে গত মার্চ মাসের শুরুতে ব্রিগেডের মঞ্চে বিজেপিতে যোগ দেয় মিঠুন। সেদিনও তার মুখে শোনা যায় তার অভিনীত সিনেমার একাধিক সংলাপ।

মিঠুন নির্বাচনী মঞ্চে বলেছিলেন, ‘মারবো এখানে লাশ পড়বে শ্মশানে’ এই ডায়ালগটা চলবে। এর পরই তিনি যোগ করেন, ‘আমার প্রচার শুরু করার আগে, একটা জিনিস মাথায় রাখবেন। এখানে সকলের ভাষণ এক জায়গায় করলে যা দাড়ায় তা হলো, ‘আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই, আমি জাত গোখরো। এক ছোবলে ছবি।’

এর পরেও একাধিক জায়গায় বিজেপির হয়ে নির্বাচনী প্রচারে গিয়ে এমন মন্তব্য করেছিলেন মিঠুন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply