বিশ্ব সুন্দর কুকুর ছোট্ট ফ্লিন !

|

নিউইয়র্কে ফেব্রুয়ারি ১২-১৩ তারিখে বসেছিল কুকুরের সৌন্দর্য প্রতিযোগিতা ‘ওয়েস্টমিনস্টার কেনেল ক্লাব ডগ শো’র ১৪২তম আসর। প্রতিযোগিতায় সেরা কুকুর হিসেবে ‘বেস্ট ইন শো’ খেতাব পেলো ছোট্ট ফ্লিন। আসরের সেরা কুকুর হিসেবে ফ্লিন জিতে নিয়েছে ১০ হাজার ডলার পুরস্কার! ফ্লিন বিকন ফ্রাইস প্রজাতির কুকুর।

‘ডগ শো’টি উপলক্ষে কুকুরের মেলা বসেছিলো নিউইয়র্কে। যুক্তরাষ্ট্র ছাড়াও প্রতিযোগিতায় অংশ নেয় আরও ১৬ দেশ থেকে আসা ২০১ জাতের তিন হাজারের বেশি কুকুর। চীনা নববর্ষকে সামনে রেখে, এবারের আসরে গুরুত্ব পায় ক্রিস্টেড, পোগ, শিন জু, পিকিংগিজ, চো চো-সহ চীনা প্রজাতির কুকুর।

এরকম হাজারো দেশি বিদেশি এবং শঙ্কর প্রজাতির মধ্য থেকে সেরা কুকুরগুলোকে প্রথমে বাছাই করা হয়।এরপর সৌন্দর্য, আচরণসহ সব দিক বিচার করে ‘বেস্ট ইন শো’ ট্রফিটি তুলে দেয়া হয় ছোট্ট ফ্লিনের জন্য।

তবে কুকুরের সাথে কুকুরের মালিকেরও পরীক্ষা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ওয়েস্টমিনস্টার কেনেল ক্লাবের কর্মকর্তা মিলার বিশার। তিনি বলেছেন, “প্রতিযোগিতার একটি অংশে কুকুরের সাথে তাদের মালিককেও নম্বর দেয়া হয়েছে। তাদের কথা কতোটা মেনে চলতে পারে পোষা কুকুর, সেসবও যাচাই করা হয়েছে।”

সেরকমই একজন মালিক বলেছেন,”পোষা কুকুরকে নিয়ে রিঙের ভেতর ঢুকতে ভীষণ আত্মবিশ্বাস দরকার। সারা পৃথিবীর সামনে আদরের কুকুরটাকে দেখানোর আগে তাকে অনেক প্রশিক্ষণও দিতে হয়।”

সেরা কুকুরের মালিক হিসেবে পুরস্কারের অর্থমূল্যও ছিল ১০ হাজার ডলার।









Leave a reply