‘বল সুইং করলে ভুগতে হবে কোহলিকে’

|

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে শুরু হয়ে গেছে কথার লড়াই। ফাইনালের ভেন্যু সাউদাম্পটনের আবহাওয়া সিম ও সুইং বোলারদের সাহায্য করলে ভারত অধিনায়ক ভিরাট কোহলিকে ভুগতে হবে বলে মন্তব্য করে লড়াইটা শুরু করলেন সাবেক কিউই অধিনায়ক ও কোচ গ্লেন টার্নার। গত বছর ভারতের নিউজিল্যান্ড সফরে সুইং বোলিংয়ে ভারতের ব্যাটিং ব্যর্থতা মাথায় রেখেই এমনটা বলেছেন তিনি।

সেই সিরিজে দুই টেস্টে চার ইনিংস মিলিয়ে ভিরাট কোহলি ৯.৫ গড়ে তুলতে পেরেছিলেন মাত্র ৩৮ রান। চার ইনিংসে তাকে সাজঘরে পাঠিয়েছিলো চার কিউই পেসার। অন্যান্য ভারতীয় ব্যাটসম্যানদেরও বেশ বেগ পেতে হয়েছিলো সাউদি, বোল্ট, ওয়াগনারদের সুইং সামলাতে। ভারতীয় ব্যাটারদের মধ্যে মায়াঙ্ক আগারওয়ালের গড় ছিলো সর্বোচ্চ; আর সেটাও মাত্র ২৫.৫! তাই ১৮ জুন থেকে শুরু হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপে উইকেট সুইং বলের অনুকূলে হলে বেশ ভোগান্তিতে পড়তে হবে ভারতীয় ব্যাটসম্যানদের, এমনটাই মনে করেন সাবেক নিউজিল্যান্ড ওপেনার টার্নার।

ওয়ানডেতে এক ইনিংসে ১৫০ এর বেশি রান করা প্রথম ব্যাটসম্যান প্রাক্তন ওপেনার গ্লেন টার্নার বলেন, কোহলির রিফ্লেক্সের অবনতি হয়েছে কিনা সে ব্যাপারে কথা বলতে চাইনা আমি। তবে উইকেট ও সামগ্রিক পরিস্থিতি সিম এবং সুইংকে সমর্থন করলে সকল ভারতীয় ব্যাটারদের মতো কোহলিকেও কঠিন পরীক্ষা দিতে হবে।

এর আগে সাবেক অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার ব্রেট লী বলেন, ফাইনালে কন্ডিশনের কারণে কিছুটা হলেও এগিয়ে থাকবে নিউজিল্যান্ড। কারণ, সাম্প্রতিক সময়ে ভারতের উইকেটগুলো বাউন্সি হলেও ইংল্যান্ডের সাথে নিউজিল্যান্ডের কন্ডিশনের মিলই বেশি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply