রাত সাড়ে তিনটায় পরীক্ষা নিয়ে আবার আলোচনায় ড. কলিমউল্লাহ

|

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিদায়ের আগে আবার তৈরি করলেন বিতর্ক। এবার তিনি রাত সাড়ে তিনটায় নিয়েছেন অ্যাকাডেমিক পরীক্ষা।

বুধবার রাত ৩টা ২০ মিনিটে বেরোবির জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের একটি কোর্সের পরীক্ষা নেন তিনি। এর আগেও বিতর্কিত বেশ কিছু কর্মকাণ্ডর জন্য বিশ্ববিদ্যালয় এবং বাইরে বেশ সমালোচিত হয়েছিলেন। এর আগে তিনি দিনে বাইশ ঘণ্টা কাজ করার দাবি করেছিলেন, একাই নিয়েছিলেন ২৬টি কোর্সের দায়িত্ব, নেচেছিলেন হিন্দি গানের সাথে। সবশেষ শিক্ষামন্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে হয়েছিলেন ভাইরাল।

বিশ্বিবদ্যালয়ের জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগসূত্রে জানা যায়, বিভাগের ‘পলিটিক্যাল থটস’ কোর্সের দায়িত্ব নিয়েছিলেন নাজমুল আহসান কলিমউল্লাহ। সারা বছর ক্লাস না নিলেও গত ৬ থেকে ৯ জুন পর্যন্ত মাত্র চারটি ক্লাস নিয়েছেন তিনি। এরইমধ্যে তিনি প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার আয়োজন করেন রাত তিনটা ২০ মিনিটে।

ভিসির এই কাণ্ডে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা করছেন অনেকেই। অনেকই ।

এছাড়াও তার পক্ষ থেকে নতুন নিযুক্ত উপাচার্যকে অভিনন্দন জানাতে গিয়ে লেখা হয়েছে, ‘বেরোবির নবনিযুক্ত উপাচার্যকে বর্তমান ভাইস চ্যান্সেললরের অভিনন্দন’। এই ভাষাগত অসঙ্গতি নিয়েও ফেসবুকজুড়ে হচ্ছে ট্রল।









Leave a reply