ফিলিস্তিনিরা স্বাধীন না হলে ইসরায়েলকে স্বীকৃতি দেবে না বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

|

ফিলিস্তিনিরা স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র না হওয়া পর্যন্ত ইসরায়েলকে স্বীকৃতি দেয়া হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। আজ বৃহস্পতিবার (১০ জুন) রাষ্ট্রীয় অথিতি ভবন পদ্মায় বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি কর্তৃক ফিলিস্তিনকে জরুরি ওষুধ হস্তান্তর অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

ফিলিস্তিন একদিন একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হবে বলে আশা প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিনিরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের স্বীকৃতি না পাওয়া অবদি ইসরাইলকে গ্রহণ করবে না বাংলাদেশ। ইসরায়েল আমাদের কাছে বারবার স্বীকৃতি চেয়েছে। ফিলিস্তিনি ভাইদের ওপর অত্যাচার বন্ধ না হওয়া অবদি আমরা সিদ্ধান্ত নিয়েছি ওদের স্বীকৃতি দেব না।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, শুধু আমাদের সরকার নয়, আমাদের দেশের মানুষেরও তাদের (ফিলিস্তিন) জন্য সহানুভূতি রয়েছে। ফিলিস্তিন আমাদের বড় বন্ধু। আমাদের জাতির পিতার সময় থেকে ফিলিস্তিনের জনগণের সঙ্গে আমাদের আত্মার সম্পর্ক।

এ সময় উপস্থিত ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ রামাদান বলেন, কঠিন সময়ে ফিলিস্তিনের জনগণের পাশে থাকায় বাংলাদেশের মানুষ ও সরকারকে কখনও ভুলব না। বাংলাদেশের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করার মতো শব্দ আমার অভিধানে নেই।









Leave a reply