সাকিবের ভাগ্য আম্পায়ারদের হাতে

|

আবাহনী-মোহামেডান ম্যাচে সাকিব আল হাসানের অপ্রীতিকর ঘটনায় সিদ্ধান্ত আসবে আম্পায়ারদের রিপোর্টের উপর ভিত্তি করে, জানিয়েছেন সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। আন্তর্জাতিক মানের ক্রিকেটারদের কাছে এমন আচরণ আশা করেন না বলেও মন্তব্য করেছেন তিনি। তবে মোহামেডান-আবাহনী ম্যাচে যে সবসময় উত্তেজনা কাজ করে সেটিও স্বীকার করেছেন কাজী ইনাম। এদিকে ম্যাচ শেষে নিজের এমন আচরণের জন্য সকলের কাছে ক্ষমা চেয়েছেন সাকিব আল হাসান।

মিরপুরে আবাহনী মোহামেডানের মধ্যকার ঢাকা ডার্বিতে মুশফিকুর রহিমের বিরুদ্ধে সাকিব লেগ বিফোরের আবেদন করলে আম্পায়ার ইমরান পারভেজ তা আমলে নেননি। ক্ষুদ্ধ সাকিব মেজাজ হারিয়ে স্টাম্পে লাথি মেরে বসেন। এরপর বৃষ্টির শঙ্কায় আম্পায়ার খেলা বন্ধের সিদ্ধান্ত নিলে তার প্রতিবাদে আম্পায়ার মাহফুজুর রহমান লিটুর সামনে থাকা স্ট্যাম্প উপড়ে, মাটিতে আছড়ে ফেলেন ক্ষুদ্ধ সাকিব।

ঘরোয়া লিগে সাকিব আল হাসানের এমন আচরণ জন্ম দিয়েছে সমালোচনা আর অনেক প্রশ্নের। মাঠে বারবার কেন মেজাজ হারিয়ে ফেলছেন সাকিব, সেটির সদুত্তর জানা না গেলেও এমন আচরণের কারণে তার উপর যে নেমে আসতে পারে কঠিন শাস্তি তা অনেকটাই অনুমেয়। তবে সেই শাস্তি কী হবে সেটি নির্ভর করবে আম্পায়ারদের রিপোর্টের উপর।

সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, আবাহনী-মোহামেডান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। সেই উত্তেজনা মাঝেমাঝে মাঠের ক্রিকেটারদেরও ছুঁয়ে যায়। তবে আন্তর্জাতিক মানের ক্রিকেটারের কাছ থেকে এমন আচরণ প্রত্যাশিত নয় বলে মন্তব্য করেছেন তিনি।

ঘরোয়া লিগে আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে বারংবার। সেটি এই আসরেও হয়েছে। ম্যাচ পাতানো কিংবা আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্ত নিয়েও হয়েছে নানা আলোচনা-সমালোচনা। তবে সেগুলোকে ছাপিয়ে মাঠে যে আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত সেটি স্পষ্ট করেই জানিয়ে দিলেন সিসিডিএম চেয়ারম্যান।

এদিকে নিজের অফিশিয়াল ফেসবুক পেইজে আম্পায়ার, দল, আয়োজক, ভক্ত সকলের কাছে এমন ব্যবহারের জন্য ক্ষমা চেয়েছেন সাকিব। ভবিষ্যতে এমন আচরণ আর না করার কথাও জানিয়েছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply