বোর্ডের সাথে অজি ক্রিকেটারদের সমঝোতা

|

ক্রিকেট অস্ট্রেলিয়ার সংবাদ সম্মেলন।

অবশেষে  সমঝোতায় পৌঁছেছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। এরই মধ্যে, ৫ বছরের জন্য নতুন চুক্তিতে  স্বাক্ষর করেছে দুই পক্ষ। ফলে অজিদের বাংলাদেশ সফর নিয়ে আর কোনো শঙ্কা থাকলো না।

প্রায় মাসখানেকের মনোমালিন্য ও দীর্ঘ বৈঠকের পর সকালেই চুক্তির প্রধান বিষয়গুলোর ব্যাপারে একমত হয় বোর্ড ও ক্রিকেটাররা। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ঘোষণায় জানানো হয়, ‘বোর্ডের মোট রেভিনিউ’র ৩০ শতাংশ ভাগ পাবেন ক্রিকেটাররা।’

 

এদিকে, ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে খেলোয়াড়দের সমঝোতায় প্রতিক্রিয়া জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নির্ধারিত সময়ে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেছে বিসিবি। ১৮ আগস্ট বাংলাদেশের উদ্দেশে বিমানে চড়ার কথা স্মিথ-ওয়ার্নারদের।

উল্লেখ্য, গত ৩০ জুন চুক্তির মেয়াদ শেষ হবার পর থেকেই বেকার হয়ে পড়ে ২৩০ অজি ক্রিকেটার। রেভিনিউ শেয়ার নিয়ে জটিলতায় আটকে যায় নতুন চুক্তি। নতুন চুক্তি ছাড়া অজি খেলোয়াড়রা খেলতে রাজি না হওয়ায় অনিশ্চিত হয়ে পড়ে আসন্ন বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। তবে শেষ পর্যন্ত বোর্ডের সাথে ৫ বছরের নতুন চুক্তি হচ্ছে অজি ক্রিকেটারদের।

যমুনা অনলাইন: টিএফ/এফআর









Leave a reply