সম্মেলনকে ঘিরে সরব চট্টগ্রাম স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপ

|

প্রায় দুই দশক পর অনুষ্ঠিত হতে যাওয়া সম্মেলনকে ঘিরে সরব চট্টগ্রামের স্বেচ্ছাসেবক লীগের বিবাদমান দুই গ্রুপ। উভয় গ্রুপ থেকেই শীর্ষ পদের জন্য দলের উপরমহলে চলছে জোর তদবির। দুই দিক থেকেই জমা পড়েছে পদ প্রত্যাশী নেতাদের পৃথক তালিকা।

চট্টগ্রামের রাজনীতি মূলত শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারীদের দুই গ্রুপে বিভক্ত। নগর স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বে আসতে চান এই দুই বলয়ের শতাধিক নেতাকর্মী। শীর্ষ দুই পদে আলোচনায় আছেন দলের সাথে থাকা অন্তত ১০ জন নেতা। দলের বাইরে থেকেও শীর্ষ পদের জন্য চেষ্টা চালাচ্ছেন কেউ কেউ।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এএইচএম জিয়াউদ্দিন বলেন, নেতৃত্ব নির্বাচনে কাউন্সিলরদের নিয়ে সবজেক্ট কমিটি গঠনসহ সবধরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। এই সম্মেলনের মাধ্যমে আমরা তৃণমূলের আওয়াজ কেন্দ্রে পৌঁছে দিতে পারবো। এতে সংগঠন আরও মজবুত হবে।

দলীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ ২১ বছর পর আগামী ১৯ জুন ভার্চুয়ালি চট্টগ্রাম স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানেই ঘোষণা করা হবে নতুন কমিটি। সর্বশেষ ২০০১ সালে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ২১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply