চট্টগ্রামে জঙ্গি সন্দেহে সিরিয়া ফেরত একজন গ্রেফতার

|

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে সিরিয়া ফেরত একজনকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট। পুলিশের দাবি, নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আইটি বিশেষজ্ঞ তিনি। সিরিয়া গিয়ে প্রশিক্ষণ গ্রহণ শেষে যুদ্ধও করেছেন ওখানে। জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন জানিয়েছেন তদন্ত কর্মকর্তা।

শনিবার দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নগরীর দামপাড়ায় কাউন্টার টেরোরিজম ইউনিটের কার্যালয় থেকে চট্টগ্রামের আদালতে নেয়া হয় সাখাওয়াত আলীকে।

পুলিশের দাবি, ৪০ বছর বয়সী এই ব্যক্তি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আইটি বিশেষজ্ঞ। ২০১২ সালে ভায়রা ভাই আরিফ এবং মামুনের মাধ্যমে জঙ্গি তৎপরতায় সম্পৃক্ত হন। ২০১৭ সালে তুরস্ক হয়ে অবৈধ পথে সীমান্ত পেরিয়ে সিরিয়া যান। ৬ মাস অস্ত্র চালনার প্রশিক্ষণ নিয়ে সিরিয়ার ইদলিব এলাকায় যুদ্ধে অংশ নেন। পরে সিরিয়া থেকে সীমান্ত দিয়ে তুরস্কে হয়ে ইন্দোনেশিয়া গিয়ে সেখানেও জঙ্গি তৎপরতা চালান। গত ২২ মার্চ বাংলাদেশে ফেরেন তিনি।

পুলিশ জানিয়েছে, তাকে গ্রেফতারের পর গুরুত্বপূর্ণ কিছু তথ্য মিলেছে। রিমান্ডে নিয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে।

শুক্রবার রাতে নগরীর দক্ষিণ খুলশী এলাকায় আহলে হাদিস জামে মসজিদ সংলগ্ন বাসা থেকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট। জব্দ করা হয় তার পাসপোর্ট, মোবাইল ও ল্যাপটপ। এ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে খুলশী থানায়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply