নড়াইলকে সুন্দর, নান্দনিক ও পর্যটনবান্ধব করতে হবে: মাশরাফী

|

নড়াইল প্রতিনিধি:

‘নড়াইল হবে এ প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান’ এ শ্লোগানকে সামনে নিয়ে শহরের কোল ঘেঁষে বয়ে যাওয়া চিত্রা নদীর তীরে ওয়াক ওয়ে, পৌরসভার ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনার নকশা প্রণয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ জুন) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, নড়াইল শহরকে সুন্দর, নান্দনিক এবং পর্যটনবান্ধব করতে ওয়াক ওয়ে এবং পৌরসভার পরিকল্পিত ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থার বিকল্প নেই।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, এ নকশা অনুমোদন করে নড়াইল পৌরসভার মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে। পরে এটি পাশ হলে বাস্তবায়ন সম্ভব হবে। তবে চিত্রা নদীর তীরে ওয়াক ওয়ে বাস্তবায়নের জন্য ৫০টির বেশি অবৈধ দোকান ও বাড়ি উচ্ছেদের প্রয়োজন পড়বে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রিয়াজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, নড়াইল পৌরসভার মেয়র আনজুমান আরা, নড়াইল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাহিদ পারভেজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলো।

সভায় চিত্রা নদীর তীরে শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিস সেন্টার থেকে হাটবাড়িয়া ইকো পার্ক পর্যন্ত ৪.৮ কিলোমিটারের মধ্যে ৭টি পয়েন্টে ওয়াকওয়ে, শহরে পরিকল্পিত ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে নগর পরিকল্পনাবিদ রাসেল কবির, আবদুল্লাহ আল ফাহাদ এবং শারফিন আফরোজ নকশা উপস্থাপন করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply