২৩ বছর পর ফিরে চেকদের কাছে হারলো স্কটিশরা

|

২৩ বছর পর স্কটল্যান্ড খেললো কোনো আন্তর্জাতিক ম্যাচ। হ্যাম্পডেন পার্কে ইউরো-২০২০ এ স্কটিশদের এই প্রত্যাবর্তনের ম্যাচে তারা ০-২ গোলে হেরেছে চেক রিপাবলিকের বিরুদ্ধে। দুই অর্ধে জার্মান ক্লাব বেয়ার লেভারকুজেনের স্ট্রাইকার পিটার শিকের দুই গোলে গ্রুপ ডি এর প্রথম ম্যাচে জয় নিশ্চিত করে চেকরা।

১৯৯৮ বিশ্বকাপে খেলার পর স্কটিশদের কয়েকটি প্রজন্ম স্বপ্ন দেখেছে আবারও আন্তর্জাতিক টুর্নামেন্টে ফেরার। স্টিভ ক্লার্কের শিষ্যরা গত নেশনস লিগে চেক রিপাবলিককে দু’বার পরাজিত করেছিল। তৃতীয় জয়টি হয়তো তাদের গ্রুপ পর্ব পেরোতে সাহায্য করতো। কারণ এর পরের দুটি ম্যাচে তারা খেলবে ক্রোয়েশিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে।

তবে হ্যাম্পডেন পার্কের ১২০০০ দর্শকের সমর্থনই এই ম্যাচ থেকে এ্যান্ডি রবার্টসন, স্কট ম্যাকটমিনায়দের জন্য একমাত্র পাওয়া। প্রথমার্ধের ৪২ মিনিটে স্কটল্যান্ডের হ্যানলি কর্নার ক্লিয়ার করতে গেলেও বল দূরে পাঠাতে পারেননি। ডানপ্রান্ত থেকে কাউফলের ক্রসে মাথা ছুঁইয়ে হ্যাম্পডেন পার্ককে স্তব্ধ করে দেন চেক ফরোয়ার্ড পিটার শিক। আর দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে মাঝমাঠের একটু সামনে থেকে পিটার শিকের দূরপাল্লার দুর্দান্ত ভলি স্কটিশ গোলকিপার মার্শালকে বোকা বানিয়ে জড়িয়ে যায় জালে। বাকী সময়ে স্কটল্যান্ড চেষ্টা চালিয়েও কোন গোল শোধ করতে না পারলে গুরুত্বপূর্ণ ৩টি পয়েন্ট ঝুলিতে ভরে চেকরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply