প্রিয়ার বিরুদ্ধে মামলায় সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ

|

কাজল কালো চোখের ইশারায় ঘুম হারাম করা প্রিয়া প্রকাশের আবেদনে তার বিরুদ্ধে করা মামলায় স্থগিতাদেশ দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট। পাশাপাশি এও জানিয়ে দেওয়া হয়েছে, মুসলিম ভাবাবেগে আঘাত দেওয়ার বিষয়টি নিয়ে অভিনেত্রীর বিরুদ্ধে ভবিষ্যতে কোনও এফআইআর দায়ের করা যাবে না।

চোখ টিপ দিয়েই রাতারাতি তারকা বনে গেছেন মলায়ালাম নায়িকা প্রিয়া। ‘অরু আদার লাভ’ ছবির ‘মাণিক্য মারালায়া পুভি’ গানের ভিডিও হয়েছিল ভাইরাল। প্রিয়া হয়ে উঠেছিলেন ‘ন্যাশনাল ক্রাশ’। কিন্তু এর পাশাপাশি অভিযোগও উঠে গানটি সম্পর্কে। ভারতের হায়দরাবাদের মুকিত খান নামের এক যুবক অষ্টাদশী এই নায়িকার নামে থানায় ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ করেন। এই মামলার বিরুদ্ধে সোমবার প্রিয়া সুপ্রিম কোর্টের দ্বারস্থ হোন।

অবশেষে সেই অভিযোগ সম্পর্কে মুখ খুললো সুপ্রিম কোর্ট। সমস্ত অভিযোগকে কার্যত উড়িয়ে দিয়ে প্রধান বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি এএম খানউইলকার এবং বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ এ ব্যাপারে মত জানিয়েছে। ওই অভিযোগের বিরুদ্ধে স্থগিতাদেশ দিয়েছে বেঞ্চ।

প্রধান বিচারপতি বলেন, একটি সিনেমার দৃশ্যে তিনি অভিনয় করেছেন মাত্র। তাই তাঁর বিরুদ্ধে এ ধরনের অভিযোগের ভিত্তিতে কোনও ব্যবস্থা নেওয়া যাবে না। পাশাপাশি সব রাজ্যগুলিকেই জানিয়ে দেওয়া হয়, পরবর্তী শুনানির আগ পর্যন্ত প্রিয়ার বিরুদ্ধে এই সংক্রান্ত কোনও লিখিত অভিযোগ করা যাবে না।

সুপ্রিম কোর্ট মহারাষ্ট্র ও তেলেঙ্গানার রাজ্য সরকারকে জানিয়ে দিয়েছে এই গান সম্পর্কে এমন ধরনের কোনও অভিযোগকে যেন গুরুত্ব না দেওয়া হয়।

 

 









Leave a reply