টাইগারদের পরে এবার ক্রিকেটে আসছে বেঙ্গল টাইগার্স

|

জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের তত্ত্বাবধায়নে ‘বেঙ্গল টাইগার্স’ নামে একটি শ্যাডো জাতীয় দল তৈরি করা হবে। যেসব খেলোয়াড়েরা জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না, নিয়মিতভাবে তাদের প্র্যাকটিসের জন্যই এমনটি করা হয়েছে বলে নিশ্চিত করেন তিনি। আজ (১৫ জুন) বোর্ড মিটিং শেষে বিসিবি প্রধান নাজমুল হাসান (পাপন) সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমন মন্তব্য করেন।

এছাড়াও ওই সংবাদ সম্মেলনে পাপন বলেন, সম্প্রতি আলোচিত ডিপিএল ইস্যুতে আম্পায়ারিং নিয়ে টিম ম্যানেজার ও অধিনায়ক কারো কোনো অভিযোগ নেই।

তিনি বলেন, ডিপিএলের আম্পারিং নিয়ে সৃষ্ট সমস্যা সমাধানে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ডিপিএলের টিমগুলোর ম্যানেজার ও অধিনায়কদের নিয়ে হওয়া একটি মিটিংয়ে এমন আলোচনা হয়েছে।

এসময় বিসিবি প্রধান বিশ্বকাপ আয়োজন প্রসঙ্গেও কথা বলেন। তিনি বলেন, পর্যাপ্ত ভেন্যু না থাকায় এককভাবে ওয়ানডে ও টি-২০ বিশ্বকাপ আয়োজন করা বাংলাদেশের পক্ষে আপাতত সম্ভব নয়। তবে যৌথভাবে আয়োজন করার ব্যাপারে অতিসত্ত্বর ভারত, শ্রীলংকা ও পাকিস্তানকে প্রস্তাব করা হবে। অবশ্য এককভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের সক্ষমতা বাংলাদেশের রয়েছে বলে দাবি করেন তিনি।

এই মিটিংয়ে ২৬০ কোটি টাকার বার্ষিক বাজেটের অনুমোদন দেয়া হয়েছে বলেও জানান তিনি। এছাড়া ২২ জন খেলোয়াড় বিসিবির বার্ষিক চুক্তির অন্তর্ভুক্ত হয়েছেন। জাতীয় দলের নির্বাচক প্যানেলকে আগামী টি-২০ বিশ্বকাপ পর্যন্ত অপরিবর্তিত রাখা হয়েছে বলেও জানান বিসিবি সভাপতি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply