আবাহনীর কাছে হেরে রেলিগেশনে রুপগঞ্জ

|

জয়ের খুব কাছে গিয়েও নাঈম শেখের তাণ্ডবে আবাহনীর কাছে হেরে রেলিগেশন এড়াতে পারলোনা এক সময়ের শক্তিশালী দল রুপগঞ্জ। আর রুপগঞ্জের দেয়া ১৬৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতে হোঁচট খেলেও শেষ পর্যন্ত ২ বল আর ৫ উইকেট হাতে রেখে জয় পায় আবাহনী। এদিকে বৃষ্টি বাঁধায় কাজে আসেনি মিজানুর রহমানের অপরাজিত সেঞ্চুরি। ফল আসেনি শেখ জামাল-ব্রাদার্স ও শাইনপুকুর-পার্টেক্স ম্যাচে। তবে রেলিগেশন নিশ্চিত হয়েছে রুপগঞ্জ, ওল্ড ডিওএইচএস ও পার্টেক্সের।

মিরপুরের হোম অব ক্রিকেটে শেষ রাউন্ডের ম্যাচে শক্তিশালী আবাহনীর বিপক্ষে ম্যাচে রেলিগেশন এড়ানোর সুযোগ ছিল রুপগঞ্জের। বৃষ্টি বিঘ্নিত ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে জাকির আলীর ৫২, সাব্বির রহমানের ৩৫ আর আল আমিনের ২৬ রানে ভর করে ১৮ ওভারে ১৬২ রানের লড়াকু পুঁজি পায় লেজেন্ডস অব রুপগঞ্জ।

জবাব দিতে নেমে শান্ত-জুম্মানের ব্যাটে ভালো শুরু পায় আবাহনী। মুশফিকের ব্যাটে আসে ২০, আফিফ করেন ২১ আর সৈকতের ব্যাট থেকে আসে ১৫ রান। তবে এক সময় ১৬৪ রানের লক্ষ্যটা কঠিন হয়ে যায় আবাহনীর সামনে। তবে জ্বলে ওঠেন নাঈম শেখ ও মোহাম্মদ সাইফ উদ্দিন। চাপ সামলে প্রতিপক্ষের ওপর চড়াও হন নাঈম। ১৯ বলে করেন ৩৯ রান। তার ব্যাটে ভর করে ২ বল আগেই বন্দরে পৌছায় আবাহনী। এই জয়ে দোলেশ্বরের সমান ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৩’এ খালেদ মাহমুদ শিষ্যরা। তবে ৭ পয়েন্ট নিয়ে রেলিগেশন নিশ্চিত রুপগঞ্জের।

বিকেএসপিতে পার্টেক্সের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে শাইনপুকুর স্পোটিং ক্লাব। ম্যাচ গড়ায় মাত্র ৫ ওভার। এরপর বৃষ্টি বাঁধায় শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগিতেই নিস্পত্তি হয় ম্যাচ। পুরো টুর্নামেন্টে প্রথম পয়েন্ট আসে পার্টেক্সের। ১২ তম দল হিসেবে রেলিগেশন খেলবে অবনমনের শঙ্কায় থাকা পার্টেক্স।

বিকেএসপির আরেক ম্যাচেও ছিল বৃষ্টির হানা। তবে এর আগে আসরের প্রথম সেঞ্চুরি তুলে নেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক মিজানুর রহমান। ৬৫ বলে ৩ ছক্কা আর ১৩ চারে ১০০ রানে অপরাজিত থাকেন তিনি। ১৭ ওভারে ২ উইকেটে ১৩৩ রান করে ব্রাদার্স। এরপর আর খেলা মাঠে গড়ায়নি। পয়েন্ট ভাগাভাগি হয় ব্রাদার্স ও শেখ জামালের মধ্যে।

বিকেএসপিতে বৃষ্টি বাঁধায় পড়ে ওল্ড ডিওএইচএস ও প্রাইম দোলেশ্বর ম্যাচ। ১৫ ওভারে ৩ উইকেটে ১১০ রান করে ওল্ড ডিওএইচএস। এ পর আর ম্যাচ মাঠে গড়ায়নি। ১ টি করে পয়েন্ট পায় দু দল।

এর আগেই সুপার লিগ নিশ্চিত করেছে প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বর, আবাহনী, মোহামেডান, শেখ জামাল ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply