ইউরোতে আজ ৩টি হাইভোল্টেজ ম্যাচ

|

ইউরোতে আজ রয়েছে তিনটি ম্যাচ। যেখানে হাই ভোল্টেজ ম্যাচে রাত ১টায় ইংল্যান্ডের প্রতিপক্ষ স্কটল্যান্ড,আর সন্ধ্যা ৭টায় সুইডেন লড়বে স্লোভাকিয়ার বিপক্ষে। আর ৩য় ম্যাচে রাত ১০টায় ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্র।

ওয়েম্বলিতে টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে স্কটল্যান্ডকে আতিথ্য দেবে ইংল্যান্ড। এ ম্যাচে জয় পেলে নকআউট পর্বে পা রাখবে ইংলিশরা। বিপরীতে আসরে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে স্কটল্যান্ডকে। দু’দলের মুখোমুখি পরিসংখ্যানও কথা বলছে ইংলিশদের হয়ে। ১১৪ লড়াইয়ে ৪৮টিতে জয় ইংল্যান্ডের। স্কটল্যান্ড জিতেছে ৪১টিতে। দু’দলের সর্বশেষ লড়াই ড্র হয়েছিলো ২-২ গোলে। ২৫ বছর পর ইউরো খেলতে আসা স্কটিশদের কঠিন পরীক্ষা দিতে হবে এ ম্যাচে।

অপরদিকে ই গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে পরস্পরের মোকাবেলা করবে সুইডেন ও স্লোভাকিয়া। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টায় রাশিয়ার ক্রেসতভস্কি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচটি। এর আগে ৫ বার মুখোমুখি হয়েছিলো উভয় দল, যার ৩টিতে জয় লাভ করে সুইডেন, আর ড্র হয়েছে বাকি ২টি ম্যাচ। পরিসংখ্যান নিজেদের পক্ষে না থাকলেও গ্রুপে নিজেদের শীর্ষস্থান ধরে রাখতে সর্বোচ্চ প্রচেষ্টা জারি রাখবে স্লোভেনিয়া। ইউরো ২০২০ এ নিজেদের ১ম ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে জয় নিয়েই মাঠ ছেড়েছিলো দলটি। আর স্পেনের সাথে ১ম ম্যাচে ড্র করে ই গ্রুপে ৩য় স্থানে থাকা সুইডেনের জন্য আজকের লড়াই অনেকটা বাঁচা মরার লড়াইয়ের মত।

গ্রুপ ডি এর গুরুত্বপূর্ণ ম্যাচে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্র। বাংলাদেশ সময় রাত ১০টায় স্কটল্যান্ডের হাম্পডেন পার্কে টুর্নামেন্টে নিজেদের প্রথম জয়ের জন্য মাঠে নামবে ক্রোটরা। এর আগে ইংল্যান্ডের কাছে ১-০ ব্যবধানে পরাজিত হয়েছিলো তারা। অপরদিকে ১ম ম্যাচে স্কটল্যান্ডের সাথে জয়লাভের পর থেকেই গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে চেক প্রজাতন্ত্র।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply