৬ আসামিকে বাদ দিয়ে চার্জশিট দাখিলের অভিযোগ পুলিশের বিরুদ্ধে

|

ভোলা প্রতিনিধি:

ভোলার লালমোহনে ইউছুফ ‌আলী আরিন্দার হত্যা মামলার এজাহারভুক্ত ১২ আসামির মধ্যে মূল ছয়জনকে বাদ দিয়েই আদালতে চার্জশিট দাখিল করার অভিযোগ এসেছে লালমোহন থানা পুলিশের বিরুদ্ধে। এমনকি ঘটনার ৫ মাস পেরিয়ে গেলেও আসামিদের গ্রেফতার তো দূরের কথা উল্টো তদন্তের নামে মামলার বাদির কাছ থেকে নিয়েছে কয়েক দফা টাকা।

এদিকে ঘটনার পর থেকেই আসামিরা গা-ঢাকা দিলেও চার্জশিট থেকে নাম বাদ পড়ার খবর পেয়েই এলাকায় এসে নিহতের পরিবারকে দিচ্ছে প্রাণনাশের হুমকি।

গত ১৬ জানুয়ারি লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের সিকদারহাট গ্রামের বাসিন্দা ইউসুফ আলী আরিন্দাকে জমি জমার বিরোধের জেরে পিটিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। এ ঘটনায় নিহত ইউছুফ আলীর ছেলে শাহে আলম বাদি হয়ে ১২ জনকে আসামি করে লালমোহন থানায় একটি হত্যা মামলা দায়ের করলেও মাত্র দুই জন ছাড়া এখনও কাউকে গ্রেফতার করেনি পুলিশ। উল্টো বাদির সাথে কোনো ধরনের আলোচনা ছাড়াই এজাহারভুক্ত ১২ আসামির মধ্যে মূল অভিযুক্ত ছয় জনকেই বাদ দিয়ে গত ৩১ মে ভোলার আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা কথা বলতে রাজি না হলেও ওসি দাবি করেন, সঠিক নিয়মেই চার্জশিট দেয়া হয়েছে।

পুলিশের পক্ষ থেকে দাখিল করা চার্জশিটের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করে এ মামলার তদন্তের ভার পিবিআইএর কাছে হস্তান্তের দাবি করছে নিহতের পরিবার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply