নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরে মাছ শিকার, ট্রলার ডুবে ৩ জেলে নিখোঁজ

|

বরগুনা প্রতিনিধি:

নিষেধাজ্ঞা অমান্য করে গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে এফ বি বিলকিস নামের একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে ওই ট্রলারের ২৪ জেলের মধ্যে ২১ জেলেকে উদ্ধার করা হলেও তিন জেলে এখনও নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান শুরু করেছে পাথরঘাটা কোস্টগার্ড।

শুক্রবার (১৮ জুন) সকাল ছয়টার দিকে বরগুনার পাথরঘাটা থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে গভীর সমুদ্রে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা চৌধুরী।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এফবি বিলকিস নামের ট্রলারে জেলেরা মাছ ধরছিলো। এ সময় ঝড়ো আবহাওয়ার কারণে উত্তাল সমুদ্রে ট্রলারটি ২৪ জেলেসহ ডুবে যায়। পরে ট্রলারডুবির এ ঘটনার ৪ ঘণ্টা পর সকাল দশটার দিকে ২৪ জেলের মধ্যে ২১ জেলেকে ভাসমান অবস্থায় আরেকটি ট্রলারের জেলেরা উদ্ধার করলেও তিন জেলে এখনও নিখোঁজ রয়েছেন।

ঘটনার খবর পেয়ে ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য শুক্রবার দুপুরে এফবি জিসান নামের একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন কোস্টগার্ডের সদস্যরা।

এ বিষয়ে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার বলেন, সাগরে ট্রলার ডুবে জেলে নিখোঁজ হওয়ার ঘটনা জানা মাত্রই আমাদের সদস্যরা উদ্ধার অভিযানে যাত্রা শুরু করেছেন। তবে শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত নিখোঁজ জেলেদের কোনো সন্ধান পাওয়া যায়নি বলেও জানান এ কর্মকর্তা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply