এখনই নতুন জোট নয়: এরশাদ

|

বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরীর বাসভবনে বিভিন্ন দলের নেতৃবৃন্দের বৈঠকে জাতীয় পার্টির অংশগ্রহণ নিয়ে সরগরম রাজনৈতিক পাড়াগুলো। কথা উঠেছে- মন্ত্রীসভা থেকে বের হয়ে যাচ্ছে জাতীয় পার্টি। আওয়ামী লীগ ও বিএনপির বাইরে আসতে যাচ্ছে ৩য় কোনো জোট।

গতরাতের এই বৈঠকের পর আজ মুখ খুললেন সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ। চলমান রাজনৈতিক ও সামাজিক পরিস্থিতি, জনদুর্ভোগ, খাদ্য সংকট নিয়ে জাতীয় পার্টির বনানীর কার্যালয়ে সকালে সংবাদ সম্মেলন ডাকা হয়। সেখানে, নতুন কোনো জোটের কথা এখনই ভাবছে না বলে মন্তব্য করে তিনি বলেন- “বিরোধী দল হয়েও জাতীয় পার্টির মন্ত্রিসভায় থাকা লজ্জাজনক”। প্রধানমন্ত্রীর অনুমতি পেলেই মন্ত্রীসভা ছাড়বে জাতীয়পার্টি। এমনকি, তিনি নিজেও ছাড়বেন প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ।

আর নতুন জোট গঠনের বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন- ডা. এ কিউ এম বদরুদ্দোজার বাসায় বিভিন্ন রাজনৈতিক নেতাদের বৈঠক রাজনীতিতে নতুন মেরুকরণ। এছাড়া,  এই মূহুর্তে জাতীয় পার্টি সরকার ত্যাগ করলে কোনো সংকটের তৈরি হবে না। রাজনৈতিক জোট আদর্শিক নয়, কৌশলগত। তবে বর্তমানে মহাজোটের অস্তিত্ব নেই বলে মন্তব্য করেন তিনি।

এদিকে, দুপুরে নয়াপল্টনে দলের কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব বলেছেন- বর্তমান সরকারের বিরুদ্ধে যেকোনো রাজনৈতিক উদ্যোগকে স্বাগত জানাবে বিএনপি।

বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসভবনে বুধবার রাতে বৈঠক করেন কয়েকটি রাজনৈতিক দলের নেতারা। বি. চৌধুরী ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডি সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ও গণফোরামের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের। রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত তারা নৈশভোজ ও বৈঠক করেন।

যমুনা অনলাইন-এফআর









Leave a reply