রোয়াংছড়িতে নওমুসলিমকে গুলি করে হত্যা

|

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানের রোয়াংছড়িতে এক নওমুসলিমকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুক্রবার (১৮ জুন) রাত সাড়ে আটটার দিকে উপজেলার সদর ইউনিয়নের তুলা ঝিড়ি আগা রাইচন্দ্র পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর সেখানে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা গিয়েছে। হত্যার ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

নিহত ব্যক্তির বর্তমান নাম মোহাম্মদ ওমর ফারুক (৪৫)। ত্রিপুরা সম্প্রদায় থেকে কয়েক বছর আগে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে ওই এলাকায় একটি অস্থায়ী মসজিদের মুয়াজ্জিনের দায়িত্ব পালন করে আসছিলেন।

বান্দরবানের পুলিশ সুপার জেরিন আক্তার জানিয়েছেন, সন্ত্রাসীরা রাতে তাকে ঘর থেকে ডেকে মসজিদের সামনে গুলি করে হত্যা করে। ঘটনার পর সেখানে রোয়াংছড়ি ও পার্শ্ববর্তী লংলাই সেনা ক্যাম্প থেকে সেনাবাহিনীর সদস্যরা গিয়েছে। সন্ত্রাসী দলটি কারা ছিল এ বিষয়ে এখন পর্যন্ত কোন কিছু জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, বেশ কিছুদিন থেকে সন্ত্রাসীরা ওই নওমুসলিমকে হুমকি-ধমকি দিয়ে আসছিল। ঘটনাস্থল তুলাঝিড়ি আগা রাইচন্দ্র পাড়ায় ২৫ টি ত্রিপুরা পরিবারের মধ্যে কয়েক বছর আগে ৫ পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেন। তারা সেখানে টিনের ছাউনির কাঁচা ঘরের একটি অস্থায়ী মসজিদও নির্মাণ করে। এ নিয়ে পাড়ার মধ্যে বিরোধ সৃষ্টি হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply