আখাউড়ায় দ্বিতীয় পর্যায়ে ৫০ পরিবারের মাঝে গৃহ প্রদান

|

আখাউড়া প্রতিনিধি:

মুজিববর্ষ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া জমি ও ঘর উপহার পেয়েছেন ৫০ ভূমিহীন পরিবার। রোববার (২০ জুন) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে আনুষ্ঠানিকভাবে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় আখাউড়া উপজেলা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে জমির দলিল, চাবি ও পাঁচটি করে ফলজ এবং কাঠ গাছের চারা উপহার ভোগীদের হাতে তুলে দেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশ্রাফ আহমেদ রাসেল, পৌর মেয়র তাকজিল খলিফা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর এ আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, ওসি মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক জয়নাল আবেদীন, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দসহ মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন জানান, দুই শতাংশ জমির উপর দুইটি কক্ষ, বাথরুম ও রান্নাঘর নিয়ে ৩৪০ বর্গফুট আয়তনের ঘরগুলো নির্মাণ করা হয়েছে। প্রতি ৫ পরিবারের জন্য একটি সাবমার্সিবল পাম্প ও বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক আরো জানান, প্রথম পর্যায়ে সারা দেশে ৬৯ হাজার এবং দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে জমিসহ এসব ঘর উপহার দেওয়া হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আখাউড়া উপজেলার দহ্মিণ ইউনিয়নে ৭টি, উত্তর ইউনিয়নে ১৩টি, মোগড়া ইউনিয়নে ১৪টি ও ধরখার ইউনিয়নে ১৬টি পরিবারকে এসব ঘর প্রদান করা হয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ঘোষিত সরকারি খাসজমি উদ্ধারপূর্বক গৃহহীনদের মাঝে গৃহ নির্মাণ করে প্রথম দফায় আখাউড়া উপজেলায় ৪৫ পরিবারকে গৃহ বরাদ্দ দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply