নরসিংদীর চরাঞ্চলের একাধিক হত্যা মামলার আসামি সুমেদ আলী গ্রেফতার

|

স্টাফ রিপোটার, নরসিংদী:

নরসিংদীর রায়পুরার চরাঞ্চল নিলক্ষা ইউনিয়নের টেঁটাযুদ্ধের অন্যতম হোতা ও একাধিক হত্যা মামলার আসামি সোমেদ আলীকে (৫২) গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। রোববার (২০ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১১ নরসিংদী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. তৌহিদুল মবিন খান।

এর আগে শনিবার (১৯ জুন) দুপুরে নিলক্ষা ইউনিয়নের আতশ আলী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সুমেদ আলী রায়পুরা থানার নিলক্ষা ইউনিয়নের হরিপুর গ্রামের মৃত মন্নর আলীর ছেলে।

সুমেদ আলীর বিরুদ্ধে চলমান বিভিন্ন মামলার এজাহার থেকে জানা যায়, সে সক্রিয়ভাবে বিভিন্ন হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল। টেঁটাযুদ্ধ, হত্যা, চাঁদাবাজির মাধ্যমে এলাকায় সে দীর্ঘদিন যাবৎ সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে জনমনে ভীতি সঞ্চার করে আসছে। তার নামে রায়পুরা থানায় একাধিক হত্যা মামলাসহ ১০টি মামলা রয়েছে এবং ৬টি গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

র‍্যাব জানায়, সুমেদ আলী রায়পুরার চর এলাকার লাঠিয়াল বাহিনীর প্রধান। নিলক্ষা ইউনিয়নসহ চরাঞ্চলীয় এলাকায় সংঘটিত প্রায় সব টেঁটাযুদ্ধে নেতৃৃত্ব দিতো এই সুমেদ আলী। এছাড়াও সে জোরপূর্বক চর দখল ও সাধারণ গ্রামবাসীদের সংঘাতে জড়াতে বাধ্য করে আসছিল। গ্রেফতারের সময় তার কাছ থেকে নগদ ১৮ হাজার টাকা ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে তাকে রায়পুরা থানায় হস্তান্তর করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply