পাইলটদের চাকরিচ্যুত করে বিপাকে আমেরিকান এয়ারলাইন্স

|

সপ্তাহের ২দিন ছুটির দিনেই আমেরিকান এয়ারলাইন্সের ৩০৩টি ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে বিমান কর্তৃপক্ষটি। এছাড়াও আগামি জুলাইয়ে এই সংখ্যা ৩০০০ ছাড়াবে বলে ধারণা করা হচ্ছে। খবর ডেইলি মেইল ইউকে।

বলা হচ্ছে, করোনা মহামারীর শুরুর দিকে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল স্থগিত হয়ে যাওয়ায় পাইলটদের চাকরিচ্যুত করে দেয় বেশিরভাগ প্রতিষ্ঠানটি। কিন্তু পরবর্তীতে সীমিত আকারে বিমান চলাচল শুরু হলেও পাইলটদের পুনরায় এখনো নিয়োগ দেয়া হয়নি। এতে বাধ্য হয়ে পূর্বনির্ধারিত ফ্লাইট বাতিল করতে হচ্ছে বিমান কর্তৃপক্ষকে।

এদিকে, গ্রীষ্মের ছুটিতে বারবার ফ্লাইট বাতিল হওয়ায় ভোগান্তিতে পড়েছে হাজার হাজার যাত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই।

স্কট কুবি নামে এক ভুক্তভোগী জানায়, কোনো কারণ ছাড়াই আমেরিকান এয়ারলাইন্স শেষমুহুর্তে আমার ফ্লাইট বাতিল করে দিয়েছে। যা বুঝতে পারছি, তাদের পাইলট সংকট তৈরি হওয়ায় এমন কাজ করেছে। যদি তাই হয়, তাহলে তাদের টিকেট বিক্রি করা বন্ধ করা উচিৎ।

অন্যদিকে, ওয়াল স্ট্রিট জার্নাল এর তথ্য মতে, আমেরিকান এয়ারলাইন্স বলছে, তারা জুলাইয়ের প্রথমার্ধে প্রায় ১% বা ৯৫০টি ফ্লাইট বাতিল করার পরিকল্পনা করেছে। কারণ হিসেবে বলা হয়েছে করোনাভাইরাস মহামারীর সময়ে চাহিদা কমে যাওয়ায় পর হঠাৎ করে চাহিদা বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply