যমুনা টিভিতে সংবাদ প্রচারের পর আব্বাসের চিকিৎসার ব্যবস্থা হলো

|

যমুনা টিভিতে সংবাদ প্রচারের পর মাদারীপুরের বিরল রোগে আক্রান্ত শিশু আব্বাস শেখের চিকিৎসার দায়িত্ব নিয়েছে ঢাকার সিরাজুল ইসলাম মেডিকেল হাসপাতাল কর্তৃপক্ষ। ইতোমধ্যে তার চিকিৎসার প্রক্রিয়া শুরু হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রথমে রোগের ধরন বুঝতে ৬ সদস্য বিশেষজ্ঞ নিয়ে মেডিকেল টিম গঠন করা হয়েছে। বৃহস্পতিবার হাসপাতালটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অধ্যক্ষ ডা. এমএ আজিজ এ টিম গঠনের নির্দেশ দেন। একইসঙ্গে তিনি আব্বাসের প্রতিবন্ধী ফুফু ও বড় বোনের চিকিৎসার দায়িত্ব নেয়ারও ঘোষণা দেন।

আব্বাসের ডান পা অস্বাভাবিক রকমের ফুলে গেছে। সে চলাফেরা করতে পারে না। বিভিন্ন জায়গায় চিকিৎসকদের দেখানো হলেও তারা রোগটি ধরন নির্ণয় করতে পারেন নি। এ নিয়ে গত ১৮ ফেব্রুয়ারি যমুনা টেলিভিশন প্রতিবেদন প্রচার করে।

বুধবার আব্বাসকে মালিবাগের ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল লিমিটেডে ভর্তি করা হয়। সেখানে সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. এমএ বাকীকে সার্জিক্যাল টিমের প্রধান করে টিম গঠন করা হয়েছে।

টিমের অন্য সদস্যরা হলেন একই মেডিক্যাল হাসপাতালের উপ পরিচালক (প্রশাসন) ডা. আব্দুল মালেক মৃধা, অ্যানেস্থিসিয়া বিভাগের প্রধান অধ্যাপক ডা. মেহতাব আল ওয়াদুদ খান, সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. একেএম রুহুল আমীন, সহকারী অধ্যাপক ডা. সানজানা শারমিন শশী ও সহকারী রেজিস্ট্রার ডা. মো. ওবাইদুর রহমান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply