স্মার্টফোন! নাকি পাওয়ার ব্যাংক?

|

আজকাল ফোন কেনার সময় মানুষ কোন ফিচারটা সবার আগে দেখেন? বেশিরভাগ ক্ষেত্রেই উত্তরটা হলো, ব্যাটারি। স্মার্টফোন যতই ফিচার আর উৎকর্ষে সমৃদ্ধ হচ্ছে, ততোই বাড়ছে এর ক্ষুধা। সেই ক্ষুধা নিবারণে অনেক দ্বারস্ত হন পাওয়ার ব্যাংকের। সেটাতে অবশ্য হ্যাপাও কম পোহাতে হয় না।

এসবের চুড়ান্ত সমাধান নিয়ে আসছে এনার্জাইজার। বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কনফারেন্সে নতুন একটি স্মার্টফোন অবমুক্ত করতে যাচ্ছে কোম্পানিটি। যেটি কিনলে সাথে আর পাওয়ার ব্যাংকের প্রয়োজন হবে না। কারণ ফোনটা নিজেই একটা পাওয়ার ব্যাংক।

সাধারণ স্মার্টফোনের ব্যাটারির দৌড় যেখানে ৪ হাজার মিলি অ্যাম্পিয়ারে শেষ হয়ে যায়, সেখানে পাওয়ারম্যাক্স পি সিক্সটিন কে আসছে ১৬ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি নিয়ে। ভাবতে পারেন, এতোবড়ো ব্যাটারি যখন, ফোনও নিশ্চয় ঢাউস সাইজের হবে। কিন্তু এনার্জাইজারের দাবি, পাওয়ারম্যাক্স পি সিক্সটিন কে হবে আল্ট্রা কম্প্যাক্ট। তবে, দাবি যাই হোক ফোনের পুরুত্ব যে ১০ মিলিমিটারের কম হবে না তা একরকম নিশ্চিত বলা যায়।

ব্যাটারির পাশাপাশি ফোনটিতে থাকছে হালের ট্রেন্ডি ফুলভিউ ৬ ইঞ্চি ডিসপ্লে। র‍্যাম ৬ জিবি আর স্টোরেজ ১২৮ গিগাবাইট। পেছনে আছে ডুয়াল ক্যামেরা, যার প্রাইমারিটি ১৩ মেগাপিক্সেলের। সেলফি তোলার জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। পাওয়ার ব্যাংক কাম স্মার্টফোনটি দেখতে শুনতে কেমন হচ্ছে, আর তাতে আর কি কি ফিচার আছে, তা জানা যাবে ২৫ ফেব্রুয়ারি।









Leave a reply