চারটি ফলাফলই সম্ভব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে

|

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রিজার্ভ ডে’র লাঞ্চ বিরতিতে সম্ভাব্য চারটি ফলাফলই সামনে আসছে। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্য আল্টিমেট টেস্টের ফলাফল এখন ঝুলছে সুতোর উপর। বৃষ্টিতে যে খেলাগুলো ভেসে গেছে এবং যে খেলা মাঠে গড়িয়েছে, সবকিছুর পর ভারতের লিড এখন ৯৮ রানের। তাদের হাতে এখন পাঁচ উইকেট।

রিজার্ভ ডে’র খেলা শুরু করেছিলেন ভারত অধিনায়ক ভিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা। তাদের ব্যাটের দিকে ভারতীয় সমর্থকরা তাকিয়ে থাকলেও প্রথম সেশনেই হতাশ করেছেন দুজনই। আবারও দিনের শুরুতে কাইল জেমিসনের শিকার হলেন কোহলি। জেমিসনের অফ স্ট্যাম্পের বাইরের বলে না ধরবো না ছাড়বোর দোটানায় পড়ে ব্যাট ছুঁইয়ে ব্যক্তিগত ১৩ রানে কিপার ওয়াটলিং এর তালুবন্দী হন কোহলি। দলের রান ১ যোগ হবার পর একইভাবে আউট হন পূজারাও। আবারও ক্যাচ ওয়াটলিং বল জেমিসন। নতুন বল হাতে সাফল্যের ধারাবাহিকতায় সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানেকে প্যাভিলিয়নে পাঠান ট্রেন্ট বোল্ট। এবারও সহযোগী শেষ টেস্ট খেলতে নামা কিউই কিপার বি জে ওয়াটলিং।

ক্রিজে এখন আছে ভারতের শেষ স্বীকৃত জুটি রিশাভ পান্ত ও রবীন্দ্র জাদেজা। ওভার প্রতি ৪ করে রান তুলে ২১ রানের জুটি গড়েছেন এ দুজন। দ্রুত রান তুলে লিড বাড়িয়ে ম্যাচ জয়ের জন্য খেলবেন তারা, বার্তাটি পরিষ্কারভাবেই দিয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে এমন কন্ডিশনে পান্ত আর জাদেজার জুটিতেই ম্যাচ বাঁচিয়েছিল ভারত। এবারও পারবে তারা?

অন্যদিকে লাঞ্চের পর সতেজ হয়ে নতুন বল হাতে নেবেন সাউদি ও জেমিসন। ভারতের বিরুদ্ধে অলআউট অ্যাটাকে যাবে তারাও। তাই জিততে পারে যে কেউই, যদিও কিউইদের পাল্লাই ভারি। তবে আলোকস্বল্পতায় আজকের অবশিষ্ট ৭৩ ওভারের খেলা হতে পারবে কিনা তা নিয়েও রয়ে গেছে সংশয়। তাই গৌরবময় অনিশ্চয়তার এই ফাইনালটা এখন উপভোগ করাই শ্রেয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply