৩ মাস ধরে বন্ধ বেতনভাতা,পূর্বাঞ্চল রেলওয়ে কর্মচারীদের বিক্ষোভ

|

৩ মাস ধরে বেতনভাতা না পেয়ে বিক্ষোভ করেছেন পূর্বাঞ্চল রেলওয়ের কর্মচারীরা। সকালে তারা মহাব্যবস্থাপকের কার্যালয় ঘেরাও করেন। কর্মচারিদের দাবি, বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। অবিলম্বে পাওনা বেতন-ভাতা পরিশোধ না করলে তারা কঠোর কর্মসূচির হুঁশিয়ারিও দিয়েছে তারা।

সকাল থেকে পূর্বাঞ্চল রেলওয়ের সদর দপ্তরে দলে দলে জড়ো হয়ে এক পর্যায়ে পূর্বাঞ্চল রেলের মহাব্যবস্থাপকের কার্যালয় ঘেরাও করে রেলওয়ের কর্মচারীরা।

বিক্ষুব্ধ কর্মচারিদের দাবি, আগে বেতন দেয়া হতো এনালগ পদ্ধতিতে। এখন আইভাস নামে সফটওয়্যারের মাধ্যমে ডিজিটালি দিতে গিয়ে সৃষ্ট জটিলতায় তিন মাস ধরে বেতন পাচ্ছে না মেডিকেল, মেকানিক্যাল, ট্রাফিক, সিগন্যাল ও ইলেকট্রিক বিভাগের প্রায় ২ হাজার কর্মচারী।

বিক্ষোভের এক পর্যায়ে শ্রমিক কর্মচারি প্রতিনিধিদলের সাথে বৈঠকে বসেন পূর্বাঞ্চল রেলের শীর্ষ কর্মকর্তারা। বেতন ভাতা ছাড়া কোনো আশ্বাস শুনতে রাজি নন বলে জানিয়ে দেন বিক্ষোভকারীরা।

তবে পূর্বাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, আইভাস সিস্টেমের জটিলতা ও বাজেট স্বল্পতা সংক্রান্ত সমস্যা নিরসন করে বেতনভাতা প্রদানের চেষ্টা চলছে।

ভুয়া অ্যাকাউন্ট খুলে সফটওয়্যারের মাধ্যমে দেড় কোটি টাকা আত্মসাতের দায়ে গত ৮ মে গ্রেফতার হন পূর্বাঞ্চল রেলের জুনিয়র অডিটর ফয়সাল মাহবুব। এরপর থেকে বাজেট সংকটের কথা বলে বন্ধ শ্রমিক কর্মচারিদের বেতন ভাতা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply