‘আওয়ামী লীগ হীরার টুকরা, যত কাটবে তত জ্বলজ্বলে হবে’

|

আওয়ামী লীগ হচ্ছে হীরার টুকরা, যত কাটবে তত জ্বলজ্বলে হবে। আওয়ামী লীগের উত্থান-পতনের ইতিহাস আলোচনা প্রসঙ্গে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, কোনো ম্যাজিকে নয়, পরিকল্পনা অনুযায়ী দেশ এগিয়ে যাচ্ছে।

শোষিত, বঞ্চিত জাতিকে বঞ্চনা থেকে মুক্তি দিতেই আওয়ামী লীগের জন্ম হয়েছিল। সফলভাবে দেশ পরিচালনা করতে শুধু সরকার নয়, সুসংঠিত রাজনৈতিক দলও থাকতে হয় বলে তিনি উল্লেখ করেন।

প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা অনুষ্ঠিত হয় দলের কেন্দ্রীয় কার্যালয়ে। এতে অংশ নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৪১ বছর ধরে দলের কাণ্ডারি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি বলেন, শুরু থেকেই গণমানুষের দল আওয়ামী লীগ। বঞ্চনা থেকে এদেশের মানুষকে মুক্তি দেওয়াই তার লক্ষ্য বলেও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, ৭২ বছরের পথ দীর্ঘ পথে অনেক প্রতিবন্ধকতা পেরিয়েছে আওয়ামী লীগ। ৭৫ এ সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার অপচেষ্টা সবসময় চলমান ছিলো বলেও উল্লেখ করেন তিনি। তবে তৃণমূলের দল বলেই সেটা সম্ভব হয়নি বলে দাবি করেন তিনি।

কোভিড ১৯ মোকাবেলায় সারা বিশ্ব হিমশিম খাচ্ছে। তবে বাংলাদেশ এখনও টিকে আছে। কোভিডের টিকা নিয়ে শঙ্কা সৃষ্টি হলেও তা কেটে যাবে বলে আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

ভ্যাক্সিন নিয়ে সমালোচনাকারীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যে টিকা আমরা ৪ ডলারে কিনেছিলাম, এখন তা ১৫ ডলারে কিনতে হচ্ছে। সামনে হয়তো আরও বেশি দাম হবে। আমরাতো আগেই টাকা-পয়সা দিয়ে চেষ্টাটা করেছিলাম। কিন্তু এটা আন্তর্জাতিক বিষয়। যারা সমালোচনা করেন, তাদের বলবো একটু ধৈর্য ধরেন। তারপর দেখেন আমরা কতটুকু কী করতে পারি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply