কেউ চাচ্ছে না কৌতিনিওকে

|

ব্রাজিলে পুনর্বাসনে আছেন বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় ফিলিপ কৌতিনিও। ক্লাবের মেডিকেল স্টাফদের ধারণার চেয়েও লম্বা সময় লাগছে গত বছরের ৩০ ডিসেম্বরে ইনজুরিতে পড়া এই প্লেমেকারের সেরে উঠতে। বার্সা হয়তো তাকে আরেকটা সুযোগ দিতে যাচ্ছে। কারণ এ পর্যন্ত জানা গেছে, কোনো ক্লাবই কৌতিনিওকে নেয়ার ব্যাপারে আগ্রহ দেখাচ্ছে না।

বছর দুয়েক আগে কৌতিনিও এক মৌসুমের জন্য ধারে খেলতে গিয়েছিলেন জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখে। সেখানে বেশ ভালো পারফর্ম করে বায়ার্নের চ্যাম্পিয়নস লীগ জয়ে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এবারও কৌতিনিওকে ধারে কোথাও পাঠাতে চেয়েছিল বার্সেলোনা। কিন্তু বিধি বাম। এখন আর ধারেও কেউ নিতে চাচ্ছে না এই সেন্ট্রাল অ্যাটাকিং মিডফিল্ডারকে।

বাম হাঁটুতে ইনজুরির কারণে এ বছরের শুরুতে অস্ত্রোপচার করিয়েছিলেন কৌতিনিও। তার কয়েক মাস পর, পুনর্বাসনের শেষদিকে আবারও হাঁটুতে অস্বস্তি বোধ করলে উন্নত চিকিৎসার জন্য তাকে কাতার পাঠায় বার্সেলোনা। সেখানেও অবস্থার উন্নতি হয়নি। এরপর দ্বিতীয় অস্ত্রোপচারের মাধ্যমে দ্রুত সুস্থ হয়ে কোপা আমেরিকায় খেলার আশায় ব্রাজিল যান কৌতিনিও। ব্যর্থ হন সেখানেও।

গেল মৌসুমে বার্সার হয়ে মাত্র ১২টি ম্যাচ খেলেছেন কৌতিনিও। গোল করেছেন দুটি। তাই এই ব্যয়বহুল মিডফিল্ডারের চাহিদা হঠাৎ করেই নেমে যাওয়ার খবরে অবাক হচ্ছেন না হয়তো তেমন কেউ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply