খালেদা জিয়াকে বিদেশ যেতে দেয়ার আহ্বান সহস্রাধিক সাংবাদিকের

|

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন সহস্রাধিক সাংবাদিক। শনিবার এক যুক্ত বিবৃতিতে ১ হাজার ৫৫৭ সাংবাদিক সাবেক প্রধানমন্ত্রী ও  বর্ষীয়ান এই রাজনীতিবিদকে আদালতে স্থায়ী জামিন প্রদানের মাধ্যমে জেল থেকে মুক্তি দেয়ারও দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, খালেদা জিয়া মারাত্মক অসুস্থ। তার শারীরিক অবস্থা বর্তমানে খুবই ঝুঁকিপূর্ণ। এ পরিস্থিতিতে তার চিকিৎসা নিয়ে রাজনীতি কোনোমতেই বাঞ্ছনীয় নয়।

সাংবাদিকরা বিবৃতিতে উল্লেখ করেন, দীর্ঘ চার বছর তার যথাযথ কোনো চিকিৎসা হয়নি। কারাগারে অমানবিক পরিবেশেও তিনি অনেক নতুন রোগে আক্রান্ত হয়েছেন। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের প্রধান অধ্যাপক ডা. এফএম সিদ্দিকী সাংবাদিকদের কাছে তার অসুস্থতার যে বিবরণ দিয়েছেন তা খুবই উদ্বেগজনক।

বিবৃতিতে তারা আরও বলেন, দেশের একজন শীর্ষ রাজনীতিক, একজন সাবেক প্রধানমন্ত্রী, বয়োজ্যেষ্ঠ নাগরিক, একজন নারী হিসেবে উপরন্তু একজন জেলবন্দী ব্যক্তির যথাযথ সুচিকিৎসা পাওয়া ন্যূনতম মানবাধিকারেরই অংশ। তার মৌলিক অধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করা জাতি হিসেবে আমাদের দায়িত্ব ও কর্তব্য। আমরা তাই আদালতের মাধ্যমে তাকে স্থায়ী জামিনে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানাই।

বিবৃতিতে স্বাক্ষরদাতা বিশিষ্ট সাংবাদিকদের মধ্যে রয়েছেন, রিয়াজ উদ্দিন আহমেদ, আলমগীর মহিউদ্দিন, আমানউল্লাহ, আবুল আসাদ, শওকত মাহমুদ, ড. রেজোয়ান সিদ্দিকী, মোস্তফা কামাল মজুমদার, সালাহ উদ্দিন মোহাম্মদ বাবর, সৈয়দ মেজবাহ উদ্দিন আহমেদ, কবি আবদুল হাই শিকদার, এরশাদ মজুমদার, কামাল উদ্দিন সবুজ, সৈয়দ আবদাল আহমদ, মাসুমুর রহমান খলিলীসহ মোট এক হাজার পাঁচশ’ সাতান্ন জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply