কুড়িগ্রামে চাঁদা না পেয়ে পাউবো কর্মচারীর ওপর সন্ত্রাসী হামলা

|

ছবি: প্রতীকী

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের নদী ভাঙন রোধে চলমান প্রকল্পের কাজে ৫ লাখ টাকা চাঁদা না পেয়ে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের কর্মচারী সরাফাত আলী (৫২) কে মারধর করেছে সন্ত্রাসীরা। এ সময় তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হয়েছে আরও ৩ শ্রমিক। শনিবার (২৬ জুন) সকালে সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের ভাটলার পাড় স্লুইস গেইটে এই ঘটনা ঘটে।

এ ব্যাপারে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, অভিযুক্তরা একই পরিবারের সদস্য। তারা এর আগেও সরকারি কাজে বাঁধা প্রদান ও কর্মচারীদের উপর হামলা চালিয়েছিল। অভিযুক্ত আজিজুল ইসলাম ও তার স্বজনরা ৫ লাখ টাকা চাঁদাসহ প্রতিটি নৌকায় জিও ব্যাগ পরিবহনের জন্য আলাদাভাবে একশ টাকা করে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না পেয়ে তারা ক্ষিপ্ত হয়ে এ ধরণের ঘটনা ঘটায়।

তিনি আরও জানান, শনিবার ওই সন্ত্রাসী দলটি চাঁদার দাবীতে ভাটলার পাড় স্লুইস গেইটে যায়। সেখানে গিয়ে তারা কাজ বন্ধ করে দেয়। এ খবর পেয়ে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের কর্মচারি সরাফাত আলী ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করার কারণ জানতে চাইলে, সন্ত্রাসীরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এ সময় সাবেক ইউপি সদস্য আজিজুল ইসলামের নির্দেশে শাহজামাল ও এরশাদুলসহ ৭-৮ জন সন্ত্রাসী তাকে মারধর করে। এ ঘটনায় ৩ জন আহত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, সরকারি কাজে বাঁধা প্রদান, চাঁদা দাবি ও সরকারি কর্মচারীকে হত্যার উদ্দেশ্যে আক্রমণের ঘটনায় কুড়িগ্রাম সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, সরকারি কাজে বাঁধা প্রদান ও চাঁদার দাবিতে কর্মচারীকে আহত করার ঘটনায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এ ব্যাপারে দ্রুত তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply