প্রেমের টানে বাংলাদেশে ভারতীয় তরুণী, বাঁধ সাধলো পুলিশ

|

প্রতীকী ছবি।

রংপুর ব্যুরো:

রংপুরে প্রেমের টানে ঘর বাঁধতে এসে বেরসিক পুলিশের হাতে গ্রেফতার হয়েছে ভারতীয় এক তরুণী। এসময় তার প্রেমিক ও বন্ধুকেও গ্রেফতার করে পুলিশ। রোববার দুপুরে ভারতীয় তরুণীসহ তিনজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান।

রংপুর কোতয়ালী থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, আড়াই বছর আগে বাংলাদেশ থেকে ভারতের পশ্চিমবঙ্গের হুগলী জেলায় অবৈধভাবে অনুপ্রবেশ করে রংমিস্ত্রির কাজ শুরু করেন রংপুর সদর উপজেলার সদ্য পুষ্করনী ইউনিয়নের নয়াপাড়া গ্রামের মিলন (২৪) ও তার বন্ধু হাবিবুর (২৫)। সেখানে হুগলী জেলার কোতোয়ালি থানার ভাংত জাংলা গ্রামের মন্টু পণ্ডিতের কন্যা প্রীতি পণ্ডিতের (২০) এর সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে মিলনের।

এসআই জাহাঙ্গীর আলম আরও জানান, এরই মধ্যে মিলন তার বন্ধুসহ বাংলাদেশে ফিরে আসলেও প্রীতির সাথে মিলনের ভার্চুয়াল সম্পর্ক বজায় থাকে। এক পর্যায়ে ঘর বাঁধার স্বপ্ন নিয়ে প্রীতি গত ২৪ জুন যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে রংপুর আসেন। রংপুরে মিলন প্রথমে প্রীতিকে নিজ বাড়ি পালিচড়া ফাজিলখাঁ নয়াপুকুরে নিয়ে যান। সেখানে বিষয়টি নিয়ে কানাকানি শুরু হলে মিলন তার বন্ধু হাবিবুরের সহায়তায় পার্শ্ববর্তী রানীপুকুর ইউনিয়নের নূরপুর বালাপাড়া গ্রামে নিকট আত্মীয় লতিফুলের বাড়িতে গিয়ে বিয়ে করার প্রস্তুতি নিচ্ছিলেন। স্থানীয় সোর্সের কাছে খবর পেয়ে সেখান থেকে তাদের তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বিনা পাসপোর্ট ও অনুমতি ছাড়া সীমান্ত পেরিয়ে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে সদর কোতোয়ালি থানায় মানবপাচার আইনের ৬,৭,৮ ও ১০ ধারায় একটি মামলা হয়েছে।

ওসি আরও জানান, মামলার বাদী এসআই জাহাঙ্গীর আলম ভারতীয় তরুণীকে সেইফ হোমে রাখার জন্য আমলি আদালতের বিচারকের কাছে আবেদন করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে মিলন ও হাবিবুরকে কারাগারে এবং তরুণীকে সেইফ হোমে পাঠানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply