সাইত্রিশেও দুর্দান্ত আফ্রিদি

|

শাহিদ আফ্রিদি মানে ব্যাটের বেধড়ক পিটুনিতে মাঠ পিরিয়ে গ্যালারিতে বল। কখনও কখনও বল স্টেডিয়ামের বাইরে গিয়েও পড়ত। কিন্তু সে আগের কথা, এখন তো বয়স হয়েছে আর কত দিন-এমন ভাবনাটি করা একেবারেই অযৌক্তিক নয়।

কিন্তু ভাবনার সেই স্বাভাবিকতা কিংবা যৌক্তিকতাকে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসের হয়ে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে খেলা ম্যাচে বাউন্ডারি লাইনে এক নিমেষে হাওয়া করে দিলেন আফ্রিদি।

৩৭ বছর বয়সেও দুর্দান্ত এক ক্যাচ ধরে গ্যালারিতে উপস্থিত দর্শকদের তাক লাগিয়ে দেন তিনি। হয়তো মনে মনে বলেও ছিলেন, কী ভুলে গেছেন? ‘ওল্ড ইজ গোল্ড।’

পিএসএল-এর এই টি২০ খেলায় প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৪৯ রান করে করাচি। তবে ব্যাট হাতে সাফল্য পাননি আফ্রিদি; আট বলে মাত্র চার রান করেন তিন।

তাতে কি? ফিল্ডিংয়ে সেই ঘাটতি একেবারে পুষিয়ে দিয়েছেন। মোহাম্মদ ওমর আমিনের ছক্কা হাকানোর উদ্দেশ্যে মারা বলটি অবিশ্বাস্যভাবে তালুবন্দি করেন পাকিস্তানের এই মারকুটে তারকা ব্যাটসম্যান।

অবশ্য প্রথম দফার তাল সামলাতে না পেরে বাউন্ডারি বাইরে চলে যেতে থাকলে বলটি উপরে দিকে ছুঁড়ে মেরেছিলেন তিনি। এরপর তাল সামলে বাউন্ডারি সীমানার মধ্যে ঢুকে ক্যাচ পুনরায় লুফে নিয়েছিলেন। ম্যাচটিও ২৯ রানে জিতে নেয় আফ্রিদির করাচি।

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply