প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে

|

এডিনসন কাভানির একমাত্র গোলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্যারাগুয়েকে হারিয়েছে উরুগুয়ে। এ জয়ে কোপা আমেরিকার ‘এ’ গ্রুপে চার ম্যাচে সাত পয়েন্ট তুলে রানারআপ হয়েছে উরুগুয়ে আর প্যারাগুইয়ানদের অবস্থান তিনে।

ব্রাজিলের অলিম্পিক স্টেডিয়ামে হওয়া গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথম থেকেই আক্রমণে যেতে থাকে উরুগুয়ে। লুইস সুয়ারেজ না থাকলেও এডিনসন কাভানির নেতৃত্বে প্যারাগুয়ের রক্ষণভাগ কাপিয়ে দিচ্ছিলো তারা। তবে বসে থাকেনি প্যারাগুয়েও। পাল্টা আক্রমণের হাড্ডাহাড্ডি লড়াই দেখা মনে হচ্ছিল যে কোনও দল যে কোনও সময় গোল করে দিতে পারে।

আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলার ২১ মিনিটে পেনাল্টি পেয়ে যায় উরুগুয়ে। স্পট কিক থেকে গোল করতে ভুল করেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরওয়ার্ড এডিনসন কাভানি। বিরতিতে যাওয়ার আগে গোল শোধ করার একাধিক সুযোগ পেলেও সেগুলি কাজে লাগাতে পারেনি প্যারাগুয়ে। ফলে ১-০ অবস্থায়ই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে দুই দলের লড়াই আরও জমে উঠে। বড় বড় পাস খেলে প্যারাগুয়ের গোলমুখে আঘাত হানতে থাকে উরুগুয়ে। অন্যদিকে বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখে ছোট ছোট পাস খেলে গোল শোধ দেওয়ার চেষ্টা করে প্যারাগুয়েও। তবে রক্ষণভাগের ফুটবলার এবং গোলরক্ষকের দক্ষতায় ম্যাচে আর গোলের দেখা পায়নি কোনো দল।

বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জয়ের ফলে ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় হয়ে শেষ আটে পৌছায় উরুগুয়ে। অন্যদিকে, হেরে গিয়েও টুর্নামেন্টের কোয়াটার ফাইনাল খেলবে প্যারাগুয়ে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply